সিদ্ধিরগঞ্জে তক্ষকসহ দুই পাচারকারী গ্রেফতার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ  সিদ্ধিরগঞ্জে বিলুপ্ত বন্যপ্রাণী তক্ষকসহ পাচারকারী দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৮ মার্চ) রাত পৌনে ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের হাতে থাকা শপিং ব্যাগে তল্লাশী চালিয়ে ঐ তক্ষকটি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির হলো, নারায়ণগঞ্জ সদর থানার মোহাম্মদ আলীর ছেলে মো: হোসেন (৩৮) ও চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার ধেররা এলাকার আলী নেওয়াজ চৌধুরীর ছেলে জহির চৌধুরী (৩৬)।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিলন মোল্লা জানায়, রাত পৌনে ১২টায় চিটাগাং রোড এলাকায় কর্মরত অবস্থায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে বন্ধু কাউন্টারের সামনে হেটে যাওয়ার সময় দুইজন ব্যক্তিকে সন্দেহ হলে তাদের  আটক করি। এ সময় তাদের তল্লাশী করে ব্যাগের মধ্য থেকে সাদা-কালো ডোরার একটি তক্ষক উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা জানায়, তারা নারায়ণগঞ্জ সদর থানার শহিদনগর এলাকার আলী হোসেন নামক ব্যক্তির কাছে এই তক্ষকটি নিয়ে যাচ্ছিল।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মীর শাহীন শাহ পারভেজ জানায়, কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত অবৈধভাবে বন্যপ্রাণী নিজ নিয়ন্ত্রণে রেখে বন্যপ্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৬/১২/৩৯ ধারায় অপরাধ করিয়াছে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

1