সোনারগাঁওয়ে স্টিল মিলে চুল্লির গলিত লোহায় দগ্ধ হয়ে শ্রমিক নিহত

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি স্টিল মিলে চুল্লির গলিত লোহা ছিটকে পড়ে দগ্ধ হয়ে এক শ্রমিক নিহত হয়েছেন। শনিবার (৮ র্মাচ) ভোর রাতে সোনারগাও উপজেলার কাঁচপুর এলাকায় অবস্থিত রহিম গ্রুপের প্রতিষ্ঠান রহিম স্টিল মিলস লিমিটেড এর কারখানায় এ দূর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম সুরুজ মিয়া (৩৭)। তিনি ওই কারখানার ক্রেন চালক। তার বাড়ি মানিকগঞ্জ জেলায়।

রহিম স্টিল মিলের সূত্র থেকে জানাযায়, শনিবার ভোর রাত তিনটার দিকে কারখানায় ক্রেন দিয়ে গলিত লোহা বহনকারী পাত্র (লেডেল) আকস্মিকভাবে লিকেজ হয়ে যায়। এসময় বেশ কিছু পরিমান উত্তপ্ত গলিত লোহা ছিটকে ক্রেনচালক সুরুজ মিয়ার শরীরে পড়লে তিনি দগ্ধ হন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সকালে খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়। সুরুজ মিয়া ছাড়া আর কারো কোন ক্ষতি হয়নি। এ দূর্ঘটনার ব্যাপারে প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিহত সুরুজ মিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানান তিনি।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক সলিমুল হক জানান, ঘটনাস্থল থেকে নিহত সুরুজ মিয়ার লাশ উদ্ধার করে থানায় নিয়ে রাখা হয়েছে। গলিত লোহা ছিটকে পড়ে তার পুরো শরীর ঝলসে গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ উপ-সহকারি পরিচালক মামুনুর রশিদ জানান, সকালে রহিম স্টিল মিলে অগ্নি দগ্ধ হয়ে একজন নিহত হওয়ার খবর পেয়ে আদমজী ইপিজেড স্টেশন থেকে দুইটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। তবে সেখানে গিয়ে জানা যায়, অগ্নিকান্ড হয় নি। চুল্লি থেকে উত্তপ্ত গলিত লোহার ফুলকি ছিটকে পড়ে ক্রেনচালক নিহত হয়েছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

1