শিক্ষার্থীদের শিষ্টাচার শিখাতে হবে-রাব্বী মিয়া

1


ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, সন্তানদেরকে মূল্যবোধ শিখানোর ব্যাপারে বাবা-মা’র সম্পর্ক খুবই গুরুত্বপূর্ণ। বাবা-মাকে কারও সাথে তুলনা করা উচিত না। স্বামী স্ত্রীর সম্পর্ক হচ্ছে একটি প্রতিষ্ঠান। আর এই প্রতিষ্ঠানের মাধ্যমেই নতুন প্রজন্ম পৃথিবীতে এসেছে।
বুধবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এর আগে কার্যালয় প্রাঙ্গনে একটি বর্ণাঢ্য র্যা লী অনুষ্ঠিত হয়।
তিনি আরো বলেন, শিক্ষকতাকে পেশা হিসেবে না নিয়ে নেশা হিসেবে নিতে হবে। নিজের সন্তানের পাশাপাশি অন্য মানুষের সন্তানদেরকে মানুষ করার দায়িত্বও আপনাদের হাতে। শিক্ষার্থীদের মূল্যবোধ শিখানো খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান সমাজ থেকে দিন দিন নম্রতা, ভদ্রতা কমে যাচ্ছে। শিক্ষার্থীদের শিষ্টাচার শিখাতে হবে। শিষ্টাচার শিখাতে পারলে বেয়াদবি কমে যাবে।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ মাসুম বিল্লাহ। আরো উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মজিব আলম, জেলা শিক্ষা অফিসার মো: শরিফুল ইসলাম ও গবেষণা কর্মকর্তা নাজমুন্নাহার খানম সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

1