সুপ্রিম কোর্ট নির্বাচনে  না’গঞ্জ বিএনপি’র আইনজীবীদের উপস্থিতি

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে  নারায়ণগঞ্জ বিএনপি’র দুই শীর্ষ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বুধবার (১৩ মার্চ) সকাল ১০টা থেকে সমিতি ভবনের শফিউর রহমান মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে ভোট চলে বিকাল ৫টা পর্যন্ত। বৃহস্পতিবারও একই নিয়মে ভোট চলবে। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বাধীন সাত সদস্যর কমিটি এবারের নির্বাচন পরিচালনা করছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও চেয়ারপার্সণের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার এবং নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানসহ বিএনপি পন্থী আইনজীবীরাও যোগ দিয়েছেন এই ভোট উৎসবে।

বুধবার ও বৃহস্পতিবার দুইদিনই সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৪৪টি বুথে ভোট গ্রহণ চলবে।”

প্রতি বছর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে সাতটি করে সম্পাদকীয় ও নির্বাহী সদস্যের পদ রয়েছে।

এসব পদে এবারের নির্বাচনে সাত হাজার ৮২৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান জয়নাল আবেদীন।

সাধারণ আইনজীবীদের কাছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা) আওয়ামী লীগ সমর্থিত এড. আবু মো: আমিনউদ্দিন- এড. আব্দুন নুর দুলাল পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) বিএনপি সমর্থিত প্যানেল এড. এজে মোহাম্মদ আলী-ব্যারিষ্টার মাহবুবউদ্দিন খোকন পরিষদ প্রতিদ্বন্দীতা করছেন এবারের নির্বাচনে। এর বাইরে স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন কয়েকজন।

0