মাহফুজুর রহমান কালামকে জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সমর্থন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম : আগামী ৩১ মার্চ সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে গতকাল (১৪ মার্চ) প্রতিক বরাদ্ধ দেওয়া হয় মনোনয়ন প্রার্থীদের। প্রতিক বরাদ্ধের সময় মাহফুজুর রহমান কালামকে সমর্থন জানিয়েছেন সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সদস্যরা। এ সময় তারা মাহফুজুর রহমান কালামের প্রতিক পেয়ে বিজয় চিহ্ন দেখিয়ে ফটো সেশন করেছেন।

জানা গেছে, আগামী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সোনারগাঁ থেকে চেয়ারম্যান পদে চারজন মনোনয়ন প্রত্যাশী আওয়ামলীগের মনোনয়ন চেয়েছিলেন। এরা হলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. সামসুল ইসলাম ভুইয়া, সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও এসএম জাহাঙ্গীর হোসেন। এ নির্বাচনকে ঘিরে সোনারগাঁ রয়েল রির্সোটে একটি তৃনমুল আওয়ামলীগের বর্ধিত সভাও অনুষ্ঠিত হয়। সে বর্ধিত সভায় চারজন প্রার্থীর নাম প্রস্তাব করা হয়। প্রথমে প্রস্তাব করা হয় মাহফুজুর রহমান কালামের নাম, এরপর এড. সামসুল ইসলাম ভুইয়ার নাম, মোশারফ হোসেন ও শেষে এসএম জাহাঙ্গীর হোসেনের নাম। সে সভা শেষে চারজনের নাম প্রস্তাব করে পাঠানো হয় আওয়ামীলীগের কেন্দ্রীয় অফিসে।

কেন্দ্র চারজন মনোনয়ন প্রত্যাশীদের নাম যাচাই-বাছাই করে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনকে নৌকা প্রতিক মনোনয়ন দেয়। তবে, এ নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করায় এখান থেকে তৃনমুল আওয়ামীলীগ সহ উপজেলা আওয়ামীলীগ ও সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অনুরোধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের সিদ্ধান্ত নেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। এ নির্বাচনকে ঘিরে সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরাম সমর্থন জানান মাহফুজুর রহমান কালামকে। জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সভাপতি ও সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল রব, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ আঃ রউফ, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিম শিকদার শিপলু স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালামকে সমর্থন জানান।

১৪ মার্চ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেওয়া হয়। এদের মধ্যে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনকে দেওয়া হয়েছে নৌকা প্রতিক, তার প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান পেয়েছেন ঘোড়া মার্কা প্রতীক, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে শাহ আলম রূপম মাইক, আবু নাইম ইকবাল তালা চাবি, বাবুল ওমর বাবু টিউবওয়েল, জাহাঙ্গির হোসেন চশমা, শাহজালাল বই, ভাইস চেয়ারম্যান (মহিলা) নাসিমা আক্তার পদ্মফুল, মাহমুদা আক্তার ফেন্সী হাঁস, ফরিদা পারভীন শ্যামলী ফুটবল, হেলেনা আক্তার কলস পেয়েছেন।

চেয়ারম্যান প্রার্থী মাহফুজুর রহমান কালাম জানান, তৃনমুল পর্যায়ের আওয়ামীলীগ থেকে শুরু করে সর্বস্তরের ভোটারদের সাড়া পেয়ে আমি বিশ^াস করি আগামী নির্বাচনে ঘোড়া মার্কা প্রতীক নিয়ে বিজয়ী হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারবো ইনশাল্লাহ।

1