না’গঞ্জে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী পালন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস নারায়ণগঞ্জে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হচ্ছে। রোববার (১৭ মার্চ) এ দিনটিকে ঘিরে আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠন এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি সকাল থেকেই পালন করছে।এর মধ্যে দুই নং গেট জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে কেক কেটে ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করে

জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে এই কর্মসূচি পালন হয়। এতে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য হোসনে আরা বাবলী, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাড. আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, সহসভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ইকবাল পারভেজ, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, কাউন্সিলর কবির হোসেন প্রমূখ।
এছাড়াও দুই নং রেল গেট দলীয় কার্যালয়ের কাছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ। বেলা সাড়ে ১১ টার দিকে দলটির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নেতৃত্বে এই কর্মসূচি পালন করেন তারা।
এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সসভাপতি হায়দার আলী পুতুল, যুগ্ম সাধারন সসম্পাদক জিএম আরমান, আহসান হাবিব, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আতিকুর রহমান, কার্যকরি সদস্য মনিরুজ্জামান মনির, সাখাওয়াত হোসেন সুমন, সুমনা বেগম প্রমূখ।
এদিনটি উপলক্ষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ব্যানারে দুই নং গেট আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের কাছে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে এই শ্রদ্ধা নিবদনকালে সিটি করপোরেশনরে কর্মকর্তা, কর্মচারি ও কাউন্সিলর ও ঠিকাদাররা উপস্থিত ছিলেন।
অপরদিকে জেলা প্রশাসনের উদ্যোগে এ দিনটিকে ঘিরে ব্যাপাক কর্মসূচি গ্রহণ করা হয়। জেলা প্রশাসক মো. রাব্বি মিয়ার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসন ও জেলা পুলিশ। এছাড়াও এ দিবসটি ঘিরে তারা একটি আনন্দ র্যা লিও বের করেন।
এসময় উপস্থিত ছিলেন এডিসি (সার্বিক) রেজাউল বারী, এডিসি (শিক্ষা) মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদন্নোতী পাওয়া পুলিশ সুপার) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী, সিভিল সার্জন এহসানুল হক, জেল সুপার সুভাষ চন্দ্র, নারায়ণগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভাপতি ড. শিরিন বেগম, জেলা শিক্ষা অফিসার শরিফুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, মহিলা অধিদপ্তর মহিলা কর্মকর্তা কামিজা ইয়াসমিন প্রমূখ।
এছাড়াও শহরের আলী আহম্মদ নগর মিলনায়তের কাছে নিজ অনুসারিদের নিয়ে পৃথক ভেবে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন পালন করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি করপোরেশনের ঠিকাদার আবু সুফিয়ান।

1