স্বাভাবিক প্রসব সেবা অবহিতকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ বন্দরে “ছেলে হোক মেয়ে হোক দুটি সন্তানই যথেষ্ট ” এই শ্লোগানকে সামনে রেখে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭(সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদার বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে থানার উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক( অতিরিক্ত সচিব) বজ্র গোপাল ভৌমিক।

কর্মশালায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনস্থ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ ঘন্টা চলমান নিরাপদ স্বাভাবিক প্রসব সেবাকে আরো জোরদার করার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়। মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রতিষ্ঠানিক (হাসপাতাল,ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র) প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এই কর্মশালায় আয়োজনে করা হয়। স্থানীয় পর্যায়ের জন প্রতিনিধিদের সম্পৃক্ততায় আরো বেশি মা যাতে প্রসব সেবাসহ অন্যান্য সেবা সহজে পেতে পারেন সেদিকে গুরুত্বারোপ করা হয়।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার পিন্টু বেপারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা.তৃপ্তি বালা, নারায়ণগঞ্জ জেলা স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-পরিচালক মোখলেসুর রহমান, নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ বসির উদ্দিন,ডিডিপি ইফতেখার আহমেদ,বন্দর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মুকুল.বন্দর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আব্দুল কাদের, উপজেলা শিক্ষা অফিসার সোহাগ হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আকম নুরুল আমিন প্রমূখ।

1