ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অত্যাধুনিক আরআইএফ যন্ত্র ব্যবহার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অত্যাধুনিক যন্ত্র (আরআইএফ) ব্যবহারের মাধ্যমে বিভিন্ন গাড়ীর কাগজপত্র ও ড্রাইভিং লাইলেন্স যাচাই-বাছাইয়ের কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) দুপুরে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক আতিকুল ইসলামের নেতৃতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর হাইওয়ে থানাধীন কাঁচপুর সেতু সংলগ্ন ও মেঘনা টোলপ্লাজা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় আতিকুল ইসলাম নিজে আরএফআই মেশিনের মাধ্যমে বিভিন্ন গাড়ির ফিটনেস, রোড পারমিট, ও গাড়ির চালকের লাইসেন্স যাচাই করেন। এ অভিযানে ফিটনেস ও রোড পারমিট বিহীন প্রায় অর্ধশত যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাক আটক করা হয় এবং ডাম্পিংয়ে পাঠানো হয়।

উক্ত অভিযানে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক আতিকুল ইসলাম বলেন, ‘আমাদের এই অভিযানে অত্যাধুনিক যন্ত্র আরআইএফ ব্যবহার করা হচ্ছে। এই যন্ত্রের মাধ্যমে চালকের কাছ থেকে কোন কাগজপত্র ছাড়াই শুধুমাত্র গাড়ির নাম্বার দিয়েই গাড়ির ফিটনেস, রোড পারমিট যাচাই করা সম্ভব। ফলে চেকিংয়ে সময় কম লাগবে। এই অভিযান নিয়মিত চলবে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. আব্দুল মালেক, পুলিশ সুপার মুশফিকুর রহমান, আনিসুজ্জামান, গাজীপুর অঞ্চলের পুলিশ সুপার শফিকুল ইসলাম, কাঁচপুুর হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক আলী রেজা (তদন্ত), টি আই মোহাম্মদ জাহাঙ্গীর।

1