দাবী নিয়ে সৌমেন বড়ুয়ার সাথে শ্রমিক নেতৃবৃন্দের সাক্ষাৎ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ দোকান ও প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়ন (রেজিঃ- ডি- ১০১৬) এর প্রধান উপদেষ্টা আলহাজ্ব আজমেরী ওসমানের দিকনির্দেশনা ও পরামর্শে সংগঠনের নেতৃবৃন্দ ১৩ দফা দাবী নিয়ে সাক্ষাৎ করলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর নবাগত উপ-মহাপরিদর্শক সৌমেন বড়–য়ার সাথে। রবিবার বিকেল ৪টায় মিশনপাড়াস্থ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে গিয়ে এ সাক্ষাৎ করেন।
এসময় শ্রমিক নেতৃবৃন্দ তাকে জানান, দীর্ঘদিন যাবৎ আমাদের দাবী দাওয়া নিয়ে শ্রম অধিদপ্তর, জেলা প্রশাসক থেকে শুরু করে সর্বমহলে বিভিন্ন সময় লিখিত দাবী পেশ করেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে আশ্বাস দিলেও এখনো তা বাস্তবায়ন হয়নি। এমনকি সাপ্তাহিক ছুটি শুক্রবার ও দিতে চায় না গুটি কয়েকজন দোকান মালিক। কিন্তু ৯৫ ভাগ দোকান মালিকগণ শুক্রবার দোকান খোলা রাখতে চায় না। কিছু অসাধু মালিকদের ইন্ধনে শ্রমিকরা শুক্রবার ছুটির দিনটিও পায়না এবং আমাদের কোন শ্রমিক নিয়োগ পত্র পায়না এমনকি তাদের হাজিরা খাতাও ম্যাইনটেনেন্স করেনা। মাঠ পর্যায়ের ইন্সপেক্টরগণ পরিদর্শনে গেলে মালিকরা তাদের সাথে আতাত করে শুক্রবার ছুটির দিনেও দোকান খোলা রাখে। তাই শ্রমিকদের দাবীর প্রতি খেয়াল রেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে আমরা আশাবাদী।
এসময় উপস্থিত ছিলেন, সহকারী মহা-পরিদর্শক বিজয় মহাজন, মোঃ আতিকুর রহমান শাওন, লেবার ইন্সপেক্টার নেছার উদ্দিন, সংগঠনের সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক তুলষি ঘোষ, সহ-সম্পাদক মোঃ স্বপন মিয়া, কোষাধ্যক্ষ আমীর হোসেন খোকা, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য সাজ্জাদ, ফরিদ প্রমুখ।

1