সোনারগাঁয়ে সাংবাদিককে হত্যার হুমকি : এসপি’র কাছে অভিযোগ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁ রিপোর্টার্স ক্লাবের সভাপতি এবং একাত্তর টিভি, দৈনিক ভোরের কাগজ ও দৈনিক মানবকন্ঠের সাংবাদিক আবদুস ছাত্তারকে মোগরাপাড়া ইউনিয়নের চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যুরা স্বপরিবারে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সাংবাদিক আবদুস ছাত্তার রবিবার নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ১৭ই মার্চ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু ১১টি মামলার আসামী মাসুম চৌধুরী এবং তার সহযোগি বুইট্টা কালামের নেতৃত্বে জামাল, অনয়, আরাফাত, হোটেল বাবু, জাহিদ, পিঞ্জর, শুভ, ইমন, শাকিল, চাহাদ, মারুফ, মাহফুজ, জিহাদ, আবাদি, সামির, তানভীর ও জাকিরসহ অজ্ঞাত আরোও ২৫-৩০ জন সন্ত্রাসী একটি বিরোধ মিমাংসার কথা বলে সাংবাদিক আবদুস ছাত্তারের ছোট ভাই সুরুজ্জামানকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে ধারালো রামদা, চাপাতি, ছুরি, হকিস্টিক দিয়ে পিটিয়ে ও কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।

এ ঘটনায় সাংবাদিক আবদুস ছাত্তার বাদি হয়ে ২১ জনকে এজাহার নামীয় ও ২০-২৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ মাদক ব্যবসায়ী জামাল হোসেন, অনয়, আরাফাত ও শাকিল নামে ৪ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।

সম্প্রতি মাসুম চৌধুরী, বুইট্টা কালাম, জামাল ও শাকিলসহ ওই মামলার ১৭ জন আসামী আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে মামলা তুলে নিতে সাংবাদিক আবদুস ছাত্তারকে হুমকি দিয়ে আসছে। মামলা তুলে না নিলে সাংবাদিক ও তার ভাইসহ পরিবারের শিশু সন্তানদের অপহরন করে হত্যার পর লাশ গুম করার হুমকিও দিচ্ছে। সন্ত্রাসীদের হুমকির প্রেক্ষিতে সাংবাদিক পরিবারটি আতঙ্কে রয়েছে।

1