স্বাধীনতা দিবস উপলক্ষে না’গঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উপলক্ষে জাতীয় কর্মসূচির আলোকে জেলা প্রশাসন নারায়ণগঞ্জ কর্তৃক গৃহিত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।
কর্মসূচির মধ্যে রয়েছে; ভোর সাড়ে ৫ টা ৫৭ মিনিটে সূর্যোদয়ের সাথে সাথে নগরীর চাষাঢ়া বিজয় স্তম্ভে পুস্পস্তবক অর্পণ, ৩১ বার তোপধ্বনী, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল আটটায় ওসমানী পৌর ষ্টেডিয়ামে সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে।
দুপুর সাড়ে ১২টায় শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও নারায়ণগঞ্জ সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা।
দুপুর ১টায় নারায়ণগঞ্জের সকল হাসপাতাল, শিশু সদন, এতিমখানা, সরকারী আশ্রয়কেন্দ্রে ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন।
বিকেল ৩ টায় নারায়ণগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এছাড়া নারায়ণগঞ্জের সকল সিনেমা হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক পূর্ণদৈর্ঘ্য ছায়াছবি প্রদর্শন এবং শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত, বিকেল সাড়ে চারটায় ওসমানী ষ্টেডিয়ামে জেলা প্রশাসন একাদশ বনাম জেলা ক্রীড়া সংস্থা একাদশ প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যা সাড়ে ৬টায় নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষনের তাৎপর্য এবং দেশের উন্নয়ন ও অগ্রগতি শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, নারায়ণগঞ্জের সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।
এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপনের জন্য নানা কর্মসূচির আয়োজন করেছে।

0