স্বাস্থ্যখাতকে দেশের শ্রেষ্ঠ জেলায় রূপান্তর করা হবে– শামীম ওসমান

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একে এম শামীম ওসমান বলেছেন, আপনাদের প্রতি আমার একটি অনরোধ, আপনারা শুধু বলবেন কি হলে নিরাপদ মাতৃত্তের সাদ গ্রহণ করতে পারবে মায়েরা। যত ব্যবস্থা আছে আমি করে দেওয়ার চেষ্টা করবো, আমার সরকারের পক্ষ থেকে। প্রয়োজন হলে আমি মহিলা বিষয়ক মন্ত্রনালয়ে সারাদিন বসে থাকবো। তবুও আমি চাই না কোন মা, কোন বোন সন্তান জন্ম দেওয়ার সময় যেন বিপদগ্রস্থ হয়ে পড়ে।
সদর উপজেলায় নিরাপদ সন্তান প্রসব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। (২৮ র্মাচ) বৃহস্পতিবার সকাল এগারোটায় সদর উপজেলা কমপ্লেক্সে নিরাপদ সন্তান প্রসব বিষয়ক কর্মশালা অতিথির বক্তব্যে তিনি এ সকল কথা বলেন।

তিনি আরও বলেন, আগামী বছরের মধ্যে নারায়ণগঞ্জের স্বাস্থ্যখাতকে আধুনিকায়ন করে এই খাতে নারায়ণগঞ্জ জেলাকে দেশের শ্রেষ্ঠ জেলায় রূপান্তর করা হবে। আমি আপাদের সহযোগিতা চাই। বর্তমান সরকার দেশের চিকিৎসা ব্যবস্থার মান ব্যাপক উন্নয়ন করলেও শতকরা নব্বই ভাগ মানুষই হাসপাতালে চিকিৎসাসেবা নিতে গিয়ে সুচিকিৎসা পাওয়ার ব্যাপারে অনিশ্চয়তার মধ্যে থাকেন। হাসপাতালগুলোতে চিকিসা প্রদানের ক্ষেত্রে সাধারণ মানুষকে নানাভাবে শোষণ করা হচ্ছে এ ব্যাপারে তিনি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সকল জনপ্রতিনিধিদের কাছে সহযোগিতা চান।

সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার প্রদীপ দাসের সভাপত্তিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ও পরিচালক পরিবার পরিকল্পনা ঢাকা বিভাগ, উপ-সচিব জনসংখ্যা অধি শাখা, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, উপ-পরিচালক এবং উপ-সচিব, স্থানীয় সরকার নারায়ণগঞ্জ মোকলেছুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আজাদ বিশ^াস, সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, ফতুল্লা থানার আওমীলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ শওকত আলী, এনায়েতনগর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান, ফতুল্লা ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, গোগনগর ইউপি চেয়ারম্যান নওশেদ আলী, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, জেলা যুবলীগ নেতা এহসানুল হাসান নিপু, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি শরিফুল হক, কাশীপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ ও পরিবার পরিকল্পার মাঠ পর্যায়ে কর্মকতা, কর্মচারীবৃন্দ।

1