রোববার না’গঞ্জে ৩ উপজেলায় ভোট গ্রহণ, প্রস্তুত ভোটাররা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ রোববার নারায়ণগঞ্জের ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে ৩টি উপজেলার ভোট গ্রহণ শুরু হচ্ছে। উপজেলাগুলো হলো:- আড়াইহাজার, রূপগঞ্জ ও সোনারগাঁ ।
রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে প্রার্থীরা।
নির্বাচন উপলক্ষে তিনটি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশনার। এছাড়াও সকল ধরনের রাজনৈতিক সভা সমাবেশ ও মিছিল নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে।
আড়াইহাজার
আড়াইহাজার উপজেলায় ২টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের ১১৩টি ভোট কেন্দ্রের ৭১৭টি কক্ষে ভোট প্রয়োগ করবে ২ লাখ ৮৩ হাজার ৮৬৭ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৪ হাজার ১২২ জন ও নারী ভোটার ১ লাখ ৩৯ হাজার ৭৪৫ জন।
এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী করবেন, আওয়ামীলীগের নৌকা প্রতীকে মুজাহিদুর রহমান হেলো সরকার, স্বতন্ত্র পদে আনারস প্রতীকে মোহাম্মদ ইকবাল হোসেন মোল্লা, কাপ পিরিচ প্রতীকে মো. আজাদ খান।
এ দুইটি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নির্বাচিত হন ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম ও নারী ভাইস চেয়ারমান জরিনা রহমান।
রূপগঞ্জ
রূপগঞ্জ উপজেলায় ৭টি ইউনিয়নে ও ২টি পৌরসভার ১২৭টি ভোট কেন্দ্রের ৮৭৫টি কক্ষে মোট ভোট প্রয়োগ করবেন ৩ লাখ ৪৯ হাজার ৮৮৮ ভোটার। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৮ হাজার ৪৫৫ জন ও নারী ভোটার ১ লাখ ৭১ হাজার ৪৩৩ জন।
এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, আওয়ামীলী লীগের নৌকা প্রতীকে মো. শাহ জাহান ভূইয়া, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) এর আম প্রতীকের এস আলম ও স্বতন্ত্র পদপ্রার্থী আনারস প্রতীকে মো. তাবিবুল কাদির তমাল।
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, সতন্ত্র টিউবওয়েল প্রতীকের মোতাহার হোসেন নাদিম, টিয়া পাখি প্রতীকে মোহাম্মদ স্বপন ভূঁইয়া, বই প্রতীকে মো: আলিম সরকার, চশমা প্রতীকে মো. সোহেল আহম্মদ ভূঞা ও তালা প্রতীকে মো. হাবিবুর রহমান হারেজ।
নারী ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা হলেন, ফুটবল প্রতীকে নাসরিন আক্তার চম্পা, কলস প্রতীকে শায়লা আতসিন, হাঁস প্রতীকে সৈয়দা ফেরদৌসী আলম নীলা ও সেলাই মেশিন প্রতীকে মোসা: হ্যাপি বেগম।
সোনারগাঁ
সোনারগাঁও উপজেলায় ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের ১১৮টি ভোট কেন্দ্রের ৮৬৭টি কক্ষে ভোট প্রয়োগ করবেন ৩ লাখ ৩ হাজার ৮৭২ জন ভোটার। যার মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৭০২ জন ও নারী ১ লাখ ৪৭ হাজার ১৭০ জন।
এ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলো, আওয়ামীলীগের নৌকা প্রতীকের মো. মোশারফ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে মাহফুজুর রহমান কালাম।
ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা হলো, চশমা প্রতীকে এম জাহাঙ্গীর হোসেন ভূইয়া, টিউবওয়েল প্রতীকে বাবুল হোসেন, তালা প্রতীকে মো.আবু নাইম, উড়োজাহাজ প্রতীকে মো. মনির হোসেন, মাইক প্রতীকে মো. শাহ আলম মিয়া ও বই প্রতীকে মো. শাহজালাল মিয়া।
নারী ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীরা হলো, হাঁস প্রতীকে মাহমুদা আক্তার, পদ্ম ফুল প্রতীকে মোসা. নাছিমা আক্তার, ফুটবল প্রতীকে মোসা: ফরিদা পারভিন ও কলস প্রতীকে হেলেনা আক্তার।
৩টি উপজেলায় নির্বাচন কমিশনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবং সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনে দায়িত্ব পালনে আইন শৃঙ্খলা বাহিনী সদা সর্তক অবস্থায় থাকবে বলে জানা গেছে।

1