ব্যবসায়ীরা ষড়যন্ত্র শিকার হচ্ছে, এটা বন্ধ করা উচিত— কাজল

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ৯টি জাতীয় ভিত্তিক ব্যবসায়ী সংগঠন এবং ৩৩ টি স্থানীয় ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের উদ্যোগে তানভীর আহমেদ টিটু ও নাজমুল আলম সজলকে নিয়ে উদ্দেশ্যে প্রানোদিত ভাবে হেয় করায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
(৩এপ্রিল) বুধবার বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমাতর্স এন্ড ইন্ডাষ্ট্রি কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, তানভীর আহমেদ টিটু ও নাজমুল আলম সজলকে জড়িয়ে উদ্দেশ্য প্রণোদিত ভাবে হেয় করায় আমরা প্রতিবাদ জানাচ্ছি, কঠোর আন্দোলনের ঘোষনাও দিয়েছিলাম। শবেমেরাজ এবং ব্যবসায়ীক ও অর্থনীতির চাকাকে সচল রাখার স্বার্থে আমরা যে আল্টিমেটাম দিয়েছিলাম আপাতত স্থগিত করেছি। কিছু ব্যবসায়ীদের সম্মানহানী ও নির্যাতনের চেষ্টা করা হচ্ছে। এমনকি সাধারণ ব্যবসায়ীদের মনেও এখন শঙ্কা দেখা দিয়েছে। শুধু তাই নয় ব্যবসায়ীদের চা চক্রের কথা বলে নিয়েও তাদেরকে হয়রানী করছে, এজন্য আমরা শঙ্কিত। আগামী রবিবার চেম্বার অব কমার্সের মাধ্যমে ব্যবসায়ীরা জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি দেওয়ার ঘোষনা দেন। আজকে যাদেরকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে তারা এ অপরাধের সাথে জড়িত না। তারাও একদিন আমাদেরও এখানে এনে দাঁড় করাবে।

বক্তারা আরো বলেন, ব্যবসায়ী সংগঠনের উপর আমরা নির্ভরশীল। কিন্তু কিছু দিন যাবত ব্যবসায়ীরা ষড়যন্ত্র শিকার হচ্ছে এটি বন্ধ করা উচিত এবং অপপ্রচার চালানো বন্ধকরতে হবে। ওই ঘটনায় ওনার নাম কিভাবে আসলো তা জিন পরি ছাড়া আর কেউ বলতে পারবে না। আমরা যদি ঠিকই নারায়ণগঞ্জ অচল করি তাহলে শুধু নারায়ণগঞ্জ নয় চিটাগাং এবং সিলেট ও অচল হয়ে যাবে। কারন আমাদের সাথে ওই দুই সড়কের সংযুক্ত আছে। নারায়ণগঞ্জ জেলা বাংলাদেশের মধ্যে টেক্স প্রদানে ২য় স্থানে রয়েছে। তাই বলব ব্যবসায়ীদের নিয়ে নাড়াচাড়া দেয়া ঠিক হবে না কারন এক বার বেঁকে গেলে আর সোজা হবে না। আমরা সাংবাদিকদের কাছে অনুরোধ করবো, সত্যকে সত্য লিখেন এবং মিথ্যাকে মিথ্যা লেখেন। টিটু কোন রাজনিতি করে না। আজকে যেভাবে লেখা লেখি হচ্ছে যদি অপরাধ প্রমান না হয় তাহলে আমরা কিভাবে পরিবার ও জনগণের সামনে এসে জবাব দিব। অন্য দিকে সজলকেও জড়িত করছে। যা নারায়ণগঞ্জবাসীর জন্য লজ্জাজনক। তাই আমরা ব্যবসায়ীরা দাবী জানাচ্ছি, বিয়ষটি সঠিকভাবে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করুন। অযথা ব্যবসায়ীরা হয়রানীর শিকার না হয়।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমাছর্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজলের সভাপতিত্বে ও জিএম ফারুকের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. মোহসিন মিয়া, বাংলাদেশ পাট আড়ৎদার সমিতির সভাপতি ফয়েজউদ্দিন লাভলু, হোসিয়ারী সমিতির সিনিয়র সহ-সভাপতি কবির হোসেন, ডাল-ভুষা মালিক সমিতির সভাপতি এড. সুলতানুদ্দিন নান্নু, নিউজ পেপারস ওনারস এসোসিয়েশনের সভাপতি আরিফ দিপু,বাংলাদেশ ইয়ান মার্চেন্ট এর সভপতি এম সোলায়মান, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি

মতিউল্লাহ মিন্টু, জেলা দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মাসুদ রহমান খসরু, বাংলাদেশ নিটিং ওনার্সের সভাপতি সেলিম সারোয়ার, ক্লথ মার্চেন্ট এর পরিচালক মাফুজুর রহমান খান প্রমুখ।

1