প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় মাদ্রাসা শিক্ষায় গতি ফিরেছে-গাজী

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডকটমঃ বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, সরকার প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের পাশাপাশি মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই দিয়ে আসছে। মাদ্রাসা শিক্ষার্থীদের কম্পিউটার শিক্ষায় শিক্ষিত করতে আইটিসি কোর্স চালু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় মাদ্রাসা শিক্ষায় গতি ফিরেছে।
শনিবার (৬ এপ্রিল) বিকালে রূপগঞ্জ উপজেলার চনপাড়া এলাকায় আল আরাফাহ ইসলামীয়া দাখিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দেশ স্বাধীনের পর পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন গঠন করে ইসলামের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার ক্ষমতার এসে মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ন ও উন্নয়নে অবদান রেখে চলেছেন।

তিনি আরো বলেন, “মাদক ব্যবসায়ীদের কোন দল নেই। মাদক ব্যবসায়ীরা যে দলেরই হোক না কেন সরকার তাদের বিরুদ্ধে কঠোর হবে। মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে সরকার।”
তিনি বলেন, আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সবচেয়ে বেশি কাজ করেছে। অতীতে কোন সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে এতো উন্নয়নমূলক কাজ করেনি।
চনপাড়া শেখ রাসেলনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য বিউটি আক্তার কুট্টি, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য বজলুর রহমান, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবমহিলালীগের সাধারন সম্পাদক সেলিনা আক্তার রিতা, আল আরাফাহ ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার মুফতি আব্দুর রাজ্জাকসহ অনেকে।
এদিকে, বিকালে রূপগঞ্জ উপজেলার চনপাড়া এলাকায় জনকল্যান আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন ও মতবিনিময় করেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

0