ফতুল্লায় শিশুদের দিয়ে মিছিলসহ শিক্ষা অফিস ঘেরাও!

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবাইল মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩ জন শিক্ষককে বদলীর প্রতিবাদে উপজেলা শিক্ষা অফিস ঘেরাও করেছে শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টায় দুই শতাধিক শিক্ষার্থী ও অভিবাবক প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় ঘেরাও করেন।এ সময় প্রার্থমিক শিক্ষা অফিসার মনিরুল হক সদর উপজেলার মাসিক সমন্ধয় কমিটির মিটিং ছিলেন।
প্রধান শিক্ষক মরিয়ম খাতুন ও ম্যানেজিং কমিটির সভাপতি হাজ্বী নুরুল ইসলাম অভিবাবক ও শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে শিক্ষকদের বদলী ঠেকাতে রাস্তায় নামানো হয় বলে জানা গেছে। শিক্ষার্থী ও অভিবাবকদের বুঝিয়ে স্কুলে পাঠিয়ে দেয়া হয়।
রুবিনা নামে এক অভিবাবক জানান, অত্র স্কুলের ৩ শিক্ষক রাবেয়া, নাজমুন নাহার ও লিমাকে বদলী করা হয় অন্য স্কুলে। সামনে পরীক্ষা এই সময়ে বদলী শিক্ষার্থীরা মেনে নিতে পারেনি।
বদলী সরকারের একটা অংশ প্রশ্ন করলে তিনি বলেন পরে বদলী করা হোক। উনারা ভাল পড়ায়,শিশুদের আদর করে। কোমল মতি শিশুদের দিয়ে মিছিলসহ শিক্ষা অফিস ঘেরাও এর ঘটনায় নানান প্রশ্ন তুলেন উপজেলায় আগতরা। তারা নাম প্রকাশ না করে বলেন,কোমল মতি শিশুদের রাস্তায় নামায় যারা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া উচিত। কেননা বদলী একটি স্বাভাবিক প্রক্রিয়া।
প্রধান শিক্ষক মরিয়ম খাতুন বলেন, মিছিল নিয়ে গেছে আমি জানিনা। আপনার অনুমতি ছাড়া কি ভাবে গেলো প্রশ্নের জবাবে বলেন, ১২ টায় ওয়ানের ছুটি হয়েছে। সেখান থেকে হয়তো অভিবাবকরা নিয়ে গেছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল হকের মুঠোফোনে একাধিক বার কল দিলেও তিনি রিসিভ করেননি। শিক্ষা অফিস জানিয়েছে বদলীকৃত শিক্ষকরা নতুন কর্মস্থলে যোগদান করে ফেলেছে।

0