পূণ্যার্থীর মৃত্যুতে সেলিম ওসমানের ২৫ হাজার টাকা অনুদান

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ মহাতীর্থ লাঙ্গলবন্দে মহাষ্টমী স্নানে পাপমোচন করতে এসে না ফেরার দেশে চলে গেলেন মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার বালিগাঁর এলাকার মৃত রানা দাসের স্ত্রী ৮০ বছরের বৃদ্ধা শান্তি রানী। তাঁর মরদেহ বাড়িতে নিয়ে যাওয়া এবং অন্তিম সংস্কার করার জন্য নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের ব্যক্তিগত তহবিল থেকে বৃদ্ধার পরিবারের স্বজনদের হাতে নগদ ২৫ হাজার টাকা তুলে দেওয়া হয়েছে। সংসদ সদস্যের পক্ষে জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের ও বন্দর উপজেলার নির্বার্হী কর্মকর্তা পিন্টু বেপারী বৃদ্ধার মেয়ের হাতে টাকাটা তুলে দিয়েছেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিপন সরকার।

শুক্রবার সকালে পরিবারের অন্যান্য স্বজনদের সাথে লাঙ্গলবন্দের উদ্দেশ্যে বালিগাঁও থেকে ট্রলার যোগে রওনা দেন। বিকেল ৩টায় তাঁরা লাঙ্গলবন্দে এসে পৌছান। লাঙ্গলবন্দে এসে ব্রহ্মপুত্র নদে ¯œান করার উদ্দেশ্যে তাঁরা সাধুর ঘাটে যান। কিন্তু অষ্টমী তিথিতে ব্রহ্মপুত্র নদের জলে ডুব দিয়ে পাপমোচন হওয়া যেন বৃদ্ধা শান্তি রানীর ভাগ্যে ছিলনা। সাধুর ঘাটে স্নান করতে নামার ঠিক আগ মুহুর্তে শান্তি রানী হৃদরোগে আক্রান্ত হয়ে মেয়ের কোলে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। এ ঘটনার খবর পেয়ে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা, নির্বার্হী ম্যাজিস্ট্রেট ও মেডিকেল টিমের চিকিৎসকেরা ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হয়। এ সময় চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য এর আগে ২০১৫ মহাতীর্থ লাঙ্গলবন্দে ব্রীজ ভেঙ্গে পড়ার গুজবে পূণ্যার্থীদের হুড়োহুড়িতে পদদলিত হয়ে ১০জন পূণ্যার্থী মারা যায়। সে সময় নিহত ও ১০জনের লাশ বাড়িতে নিয়ে যাওয়া এবং সৎকার করার জন্য নিহত প্রত্যেক পরিবারের স্বজনদের কাছে ব্যক্তিগত তহবিল থেকে নগদ ২৫ হাজার টাকা করে তুলে দিয়ে ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

0