সোনারগাঁয়ে চার কারুশিল্পীকে সম্মাননা প্রদান

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ দেশের বিশিষ্ট চারজন কারুশিল্পীকে সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন।  শনিবার (১৩ এপ্রিল) বিকেলে চৈত্র সংক্রান্তির উৎসবে কারুশিল্প ফাউন্ডেশনের সোনারতরী লোকজ মঞ্চে আনুষ্ঠানিক ভাবে কারুশিল্পীদের হাতে এ সম্মাননা তুলি দেয়া হয়। সম্মাননা হিসেবে এক ভড়ি ওজনের একটি স্বর্ণ পদক, নগদ ত্রিশ হাজার টাকা ও সম্মননা সনদ প্রদান করা হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে অন্যাণ্যের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের উপ পরিচালক রবিউল ইসলাম, ডিসপ্লে অফিসার আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রেশন কর্মকর্তা মোজাম্মিল হক প্রমূখ।

এবছর কাগজের মুখোশ কারুশিল্পে সুবোধ কুমার পাল, ক্ষুদ্র নৃগোষ্ঠির কারুশিল্পে বুই  পেয়াং ফ্রে, নকঁশি হাতপাখা কারুশিল্পে সুচিত্রা রানী(মরনোত্তর) ও নকঁশি তালপাতার পাখা শিল্পে আবুল কালাম আজাদ( মরনোত্তর)।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সম্পাদনায় সদ্য প্রকাশিত ‘মানবতার মা-শেখ হাসিনা’ এবং ‘তুমিইতো বাংলাদেশ-শেখ হাসিনা’ শীর্ষক দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয় এবং চৈত্র সংক্রান্তি ও বৈশাখী উৎসব উপলক্ষে এক মনোজ্ঞ লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়

0