এল ডি পি এস কার্যক্রম শুরু করায় আইনজীবীদের সহায়তা হবে-আনিসুর

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবীদের সহায়তার জন্য (এল ডি পি এস) প্রকল্প উদ্বোধন করেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আনিসুর রহমান। মঙ্গলবার দুপুর ১টায় জেলা জজ কোটের নিচতলায় আইনজীবী সমিতির অস্থায়ী কার্যালয়ে, এর শুভ উদ্বোধন করা হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্য জেলা ও দায়রা জজ আনিসুর রহমান বলেন, আপনারা আইনজীবীদের জীবন মানের উন্নয়ন ও ভবিষ্যৎ নিরাপদ নিশ্চয়তা প্রদানে যে উদ্যোগ গ্রহন করেছেন তা খুবই প্রশংসার দাবী রাখে। তার কারন আইনজীবীদের মৃত্যু হলে কেউ সহায়তার হাত বাড়িয়ে দেয়না। সাধারন আইনজীবী সদস্যদের জন্য এল ডি পি এস কার্যক্রম শুরু করায় কিছুটা হলেও তাদের সহযোগিতার হাত প্রসারিত হবে। এ উদ্যোগ গ্রহন করায় আমি আইনজীবী সমিতির নেতৃবৃন্দকে অভিনন্দন জানাই।
সভাপতির বত্তব্য এড. হাসান ফেরদৌস জুয়েল বলেছেন,আইনজীবী সমিতিতে এ বছর ১৩৪ জন নতুন আইনজীবী যুক্ত হয়েছেন। যোগ দেওয়ার সাথে সাথেই তারা সাড়ে ৮ লাখ টাকার মালিক হয়ে গেছেন। অথচ এই কয়েক বছর আগেও এমনটা ছিলো না। আইনজীবীদের জীবন মানের উন্নয়ন ও ভবিষ্যত নিশ্চয়তার জন্যে চালু করা হলো লইয়ার্স ডিপোজিট পেনশন স্কিম।
আমরা আইনজীবীদের নেতা নই, সেবক হতে চাই, যতদিন পারবো আইনজীবীদের উন্নয়নের জন্য কাজ করে যাব। তাদের সেবায় কিছু করে যেতে পারলে নিজেকে ধন্য মনে করবো।
তিনি আরো বলেন,এ স্কিমে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যরা অংশ নিতে পারবেন। এখানে তারা প্রতি মাসে ৩০০ টাকা করে জমা দেবেন এবং আইনজীবী সমিতি তাদেরকে দেবে আরো ৩০০ টাকা ফলে তাদের ডিপোজিট ডাবল হয়ে যাবে। কেউ যদি ৩ বছর তাদের এই ডিপোজিট না তোলে তাহলে মোট জমার উপরে ৭% করে লাভ জমা হবে এবং ১০ বছর জমলে ১০% করে লাভ জমা হবে। এই ডিপোজিট স্কিমের আজ আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো।
সাধারণ সম্পাদক এড. মোহসিন মিয়ার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের চীফ জডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফয়সাল বিন আতিক, পিপি এড. ওয়াজেদ আলী খোকন, সিনিয়র আইনজীবী এড. আমিনুল হক, এড. সামসুল ইসলাম ভূইয়া, এড. মাসুদ উর রউফ, জিপি এড. মেরিনা বেগম এড.খলিলুর রহমান সহ আইনজীবী সমিতির সদস্যবৃন্দ।

1