অচিরেই হচ্ছে না’গঞ্জ মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ অচিরেই হচ্ছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি। বর্তমান কমিটির পাঠানো ১৫১ সদস্য বিশিষ্ট কমিটির সাথে আরো ২০ জনের নাম সংযুক্ত করে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির কয়েকটি সূত্র।

আর কমিটি পুনর্গঠন ও অনুমোদনের বিষয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রোববার (২১ এপ্রিল) সকাল ১১ টা থেকে আড়াইঘন্টা ব্যাপী এক জরুরী সভা করেছে কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

হুট করে আয়োজন করা জরুরী সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিনা রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক এড.আব্দুস সালাম আজাদসহ আরো এক কেন্দ্রীয় নেতার উপস্থিতিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আংশিক কমিটির সভাপতি ও সাবেক সাংসদ এড.আবুল কালাম, সিনিয়র সহসভাপতি এড.সাখাওয়াত হোসেন খান, সাংগঠনিক সম্পাদক আবদুস সবুর খান সেন্টু এবং এড. আবু আল ইউসুফ খান টিপু উপস্থিত ছিলেন।

বিএনপি কেন্দ্রীয় সূত্র জানিয়েছে, জরুরী সভায় মহানগর নেতৃবৃন্দদের দলীয় শৃঙ্খলা ভঙ্গের মতো ব্যাপারগুলো আর বরদাস্ত করা হবেনা বলে হুঁশিয়ারি দিয়ে দেয়া হয়। এছাড়া আগামীতে যে কমিটি দেয়া হবে এই কমিটির বাইরে গিয়ে কেউ যদি শৃঙ্খলা ভঙ্গ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র জানায়, চূড়ান্ত অনুমোদন পাওয়ার অপেক্ষায় থাকা নারায়ণগঞ্জ মহানগর কমিটিতে এড,আবুল কালামকে সভাপতি, সহসভাপতি এড.সাখাওয়াত হোসেন খান, সাধারণ সম্পাদক এটিএম কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আবদুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক হিসেবে এড.আবু আল ইউসুফ এই লে-অর্ডারে সাজানোর সম্ভাবনাই বেশি। ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি দেয়া কমিটির সাথে উপরের সারির পদগুলোর মধ্যে পার্থক্য খানিকটাই। তবে দুবছর আগে দেয়া ২৩ সদস্য বিশিষ্ট কমিটি থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে বেশ কজনেরই। অন্তুর্ভূক্ত হওয়ার সুযোগও রয়েছে। আর সে কারণেই আরো ২০ জনকে কমিটিতে অন্তর্ভূক্ত করা হতে পারে।

পূর্বের ২৩ সদস্য বিশিষ্ট কমিটি থেকে নিষ্ক্রিয়দের অব্যাহতি দেয়া হবে এমন সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত। দলে বিতর্কিত ভূমিকা রেখেছে এমন লোকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে। আর এদের মধ্যে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত হাসেম শকু, দপ্তর সম্পাদক হান্নান সরকার এবং সহসভাপতি আতাউর রহমান মুকুলের বিরুদ্ধে কেন্দ্র ব্যবস্থা নিচ্ছে এমন সিদ্ধান্ত চূড়ান্ত।

0