নোবেল-অঙ্কিতাকে নিয়ে ফেসবুকে ‘লড়াই’!

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ভারতের টিভি চ্যানেল জি বাংলার রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে অংশ নিয়ে দুই বাংলাতেই সাড়া ফেলে দিয়েছেন বাংলাদেশের নোবেল। শুরু থেকেই সেখানকার বিচারকসহ সকলের মন জয় করেছেন এই তরুণ। সৃজিত মুখার্জীর আপকামিং ছবিতে প্লেব্যাকও করে ফেলেছেন। অনেকেই বলছেন, নোবেলই এবারের আসরের বিজয়ী হতে যাচ্ছেন। আজ শনিবার প্রচারিত হবে এই সপ্তাহের নতুন পর্ব। তার আগে নোবেলের জনপ্রিয়তার বিচারে নেমেছে ওপার বাংলার একটি ফেসবুক পেইজ।

বলা হচ্ছে, এবারের সারেগামাপা’য় জনপ্রিয়তার বিচারে শক্তি প্রতিদ্বন্দ্বীতা চলছে বাংলাদেশের নোবেল আর ওপার বাংলার অঙ্কিতা ভট্টাচার্যের মধ্যে। পশ্চিমবঙ্গ ২৪এক্স৭ নামের ওই পেইজটি একটি পোল খুলে লিখেছে, ‘সা.রে.গা.মা.পা ২০১৯ এর সেরা কে? আমাদের আগের একটা পোস্টে দেখা গেছে নোবেল ও অঙ্কিতাকে বেশি লোকে পছন্দ করেছে। তাই এই দুজনের মধ্যে সেরা কে জানতে চাওয়া হয়েছে। আপনার পছন্দ অন্য কেউ হলে সেটা কমেন্ট করে জানান।’

২৫ এপ্রিল থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ কার্যক্রমে ইতিমধ্যেই প্রায় দশ হাজার ভোট পড়েছে। যাতে বেশ এগিয়ে আছেন অঙ্কিতা। পেইজটির পক্ষ থেকে বলা হচ্ছে, দুই বাংলার যারা ভোট দিচ্ছেন, সবাই নিজেদের দেশের বিবেচনা করছেন; গলার নয়। পেইজটির প্রশ্ন, পশ্চিমবঙ্গের অনেক মানুষ চায় নোবেল জয়ী হবে। নোবেলকে ভোট দিয়েছেন কিন্তু একটা বাংলাদেশীকে দেখতে পেলাম না যে অঙ্কিতাকে ভোট দিয়েছে। গানের গলা? নাকি দেশ? বিচার কিভাবে করলেন?

এর জবাবে বাংলাদেশি সোশ্যাল সাইট ইউজাররা লিখেছেন, ‘অঙ্কিতাকে ছোট করার কোনো বিষয় নয়। যার গানের গলা আসলেই ভালো, যে সত্যিকারের ভালো গায় তাকেই ভোট দেওয়া হচ্ছে। বাংলাদেশিদের এই দাবির সত্যতা পাওয়া যায় ভোটে। ওপার বাংলার অনেক মানুষ কিন্তু নোবেলকে ভোট দিয়েছেন। তারা কমেন্টে নোবেলের পক্ষে মতামতও দিয়েছেন। এই ভোট যদিও সারেগামাপা’র ফলাফলে কোনো ভূমিকা রাখবে না; তবে মজা নিতে দোষ কী?

1