তীব্র গরমে লুঙ্গি পরে রাস্তায় মিছিল রাবি শিক্ষার্থীদের

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নগর জীবন বৈশাখের তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে। তীব্র দাবদাহের কবলে গ্রাম থেকে নগর পর্যন্ত তাপ যন্ত্রণা সহ্য করতে হচ্ছে সকলকেই। তীব্র রোদ, অসহনীয় গরম বাতাসের যন্ত্রণা থেকে মুক্ত মিলছে না শিক্ষার্থীদেরও। তাই প্যান্টের উপর লুঙ্গি পরে রাস্তায় নেমেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। এ যেন গরমের বিরুদ্ধে আন্দোলন ও ক্ষোভ প্রকাশের চূড়ান্ত মাধ্যম।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় টুকিটাকি চত্বর থেকে লুঙ্গি পরে শিক্ষার্থীরা একটি মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা গরমের সঙ্গী, আমাদের লুঙ্গি, কঠিন গরমে লুঙ্গি পড়নে ইত্যাদি শ্লোগান দিতে থাকে।
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জি কে এম মেশকাত চৌধুরী বলেন, গরমের জ্বালায় কোথাও টিকতে পারছিনা। হলের ট্যাপের পানি তো হাতই দেয়া যাচ্ছে না। গোসল করেও স্বস্তি পাচ্ছি না। ক্লাসে ও রুমে কোথাও শান্তি নেই। সবমিলিয়ে দূর্ভোগের মধ্যে দিয়ে দিন যাচ্ছে। মনে হচ্ছে এ যেন জ্বলন্ত আগুন ও তাপ।

আব্দুল্লাহ মামুন নামের এক সংবাদকর্মী বলছেন, রাজশাহী খুব মনোরম জায়গা কিন্তু গরমটা একটু বেশি। এখানে আপনি দৌড়তে পারবেন কিন্তু দাড়াতে পারবেন না।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গতকাল রবিবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৯ ডিগ্রী সেলসিয়াস। যা ছিল সারা দিনের সর্বোচ্চ তাপমাত্রা। সোমবার সকালে ছিল ৪০ ডিগ্রী। যা আগের দিনের তাপমাত্রার চেয়ে বেশি।

1