বড় কিছু পেতে হলে আন্দোলন-সংগ্রামের বিকল্প নেই

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে খুব কঠিন সময় চলছে। তাই সংগ্রামও খুব কঠিন। এই সংগ্রামকে হাসি-খেলার মধ্য দিয়ে উত্তরণ সম্ভব নয়। আজ আমরা যদি আন্তর্জাতিক রাজনীতির দিকে তাকাই, তাহলে দেখব সব জায়গায় কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হয়েছে। গণতন্ত্র পিছিয়ে যাচ্ছে। যারা গণতন্ত্রের কথা বলেন, তারা সেইভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারছেন না।

তিনি বলেন, আন্দোলন, লড়াইয়ের কোনো বিকল্প নাই। বড় কিছু পেতে হলে আমাদের সংগ্রামের মধ্যেই পেতে হবে। আন্দোলনের মাধ্যমেই পেতে হবে। এমনি এমনি কিছু পাওয়া যাবে না।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সব মামলা প্রত্যাহার এবং যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

বর্তমানে বিএনপির সাংগঠনিক দুর্বলতার কথা স্বীকার করে তিনি বলেন, আমাদের হতাশ হবার কোনো সুযোগ নেই। আমাদের বুঝতে হবে আমরা অত্যন্ত কঠিন সংগ্রামের মধ্য দিয়ে এগোচ্ছি। আমরা আশা করি শক্তিশালী সংগঠনের মধ্য দিয়ে আমরা আমাদের লক্ষে পৌঁছাতে পারব।

তিনি বলেন, কিছু কাজ করতে চাই। সংগঠনকে আরো শক্তিশালী করে ডাইনামিক সংগঠনে পরিণত করে দেশনেত্রীর মুক্তি, গণতন্ত্রের মুক্তি এবং আমাদের নেতাদের মুক্তির জন্য আমরা আন্দোলন করতে চাই।

বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে তিনি বলেন, বেগম জিয়া এতোটা অসুস্থ যে আমি বর্ণনা করতে পারব না। আমি নিজে গিয়ে দেখেছি তাকে। তিনি নিজে বিছানা থেকে উঠতে পারেন না। তাকে সাহায্য করতে হয়। হাঁটতে পারেন না, হুইলচেয়ারের চলতে হয়। খেতে পারেন না। তার শরীর একদম ভালো নেই।

আয়োজক সংগঠনের সভাপতি শামছুজ্জামান সুরুজের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমান উল্লাহ আমান, নির্বাহী কমিটির সদস্য এম এম ওবায়দুল হক নাসিরসহ আরো অনেকে।

1