মাহে রমজানের শিক্ষা নিরাপদ সমাজ গঠনে গুরুত্বপূর্ণ নিয়ামক – ডা: ইমতিয়াজ

1

ডেইলি নারায়নগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম কমঃ প্রধান অতিথি ডা: মোহাম্মদ ইমতিয়াজ মাহে রমজানের তাৎপর্য সম্পর্কে আলোচনা করে বলেন রমজানের সিয়াম সাধনার মাধ্যমে আমাদের সবচেয়ে বড় অর্জন হচ্ছে আমরা নিজেদের উপর নিজেদের নিয়ন্ত্রন সুদৃঢ়রূপে প্রতিস্থা করতে সক্ষম হই। আর যখন মানুষ নিজেকে নিয়ন্ত্রন করতে সক্ষম হয় তখন সে সমস্থ লোভ লালসার উর্ধে উঠে জনকল্যানে নিজেকে বিলিয়ে দিতে পার। তাই আমি মনে করি মাহে রমজানের শিক্ষা নিরাপদ সমাজ গঠনে গুরুত্বপূর্ণ নিয়ামক।
বুধবার কল্যাণমুখী সামাজিক সংগঠন আনন্দধামের উদ্যোগে স্থানীয় ইডেন থাই & চাইনিজ রেস্টুরেন্টে “পবিত্র মাহে রমজানের তাৎপর্য “- শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মহফিলের আয়োজন করা হয়। আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভাতে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
মুখ্য আলোচক পাবলিক প্রসিকিউটর ওয়াজেদ আলি খোকন বলেন, আমাদের আনন্দধামের উদ্দেশ্যই হচ্ছে পারস্পরিক সহযোগীতার মাধ্যমে নিজেদের মৌলিক অধিকার সুনিশ্চিত করে সমাজের কল্যান সাধন করা।
এসময় আরো উপস্থিত ছিলেন ডা: মোহাম্মদ ইমতিয়াজ, মাননীয় সিভিল সার্জন, নারায়নগঞ্জ। আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান মো: শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট ওয়াজেদ আলী খোকন, মাননীয় পাবলিক প্রসিকিউটর ও প্রধান উপদেষ্টা আনন্দধাম ও বিশেষ অতিথির আসন অলংকৃত করেন জনাব কুতুবুদ্দিন আকসির, সাধারন সম্পাদক ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, মো : সিরাজুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক, নারায়নগঞ্জ, এবং জনাব শহীদুল ইসলাম, সহকারী পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয় নারায়ণগঞ্জ। আরো উপস্থিত ছিলেন আনন্দধামের অতিরিক্ত চেয়ারম্যান আজিজুল ইসলাম বাবু, সার্জেন্ট এ্যাট আর্মস মতিউর রহমান মুক্তি, ভাইস চেয়ারম্যান ডা: মোন্তাসির আহমেদ, মহা সচিব হামিদুল হক রিপন, ও আনন্দধাম কর্মকর্তাদের মাধ্যে সর্ব জনাব বাবু রিপন ভাওয়াল, বাবু শ্যামল দত্ত,এ্যাড. জসিম, বাবু অমর মন্ডল , জসিম উদ্দিন বাদল, আক্তারুজ্জামান দুলু প্রমুখ।

1