যারা ভালো কাজ করে তাদের পিছনে শত্রু থাকে-রাব্বী মিয়া

0

ডেইলি নারায়নগঞ্জ টুয়েন্টি ফোর ডটকম কমঃ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ রাব্বী মিয়া বলেন, আমাদের সমাজে বর্তমানে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের প্রকোপ আকার ধারন করেছে। এসবের কুফল সর্ম্পকে ইমামগণ মসজিদের খুৎবায় বয়ান করবেন। যাতে করে সাধারণ মানুষ সচেতন হয়। কারন আমাদের ধর্মের ভীতরে বর্তমানে অনেক অনুপ্রবেশকারী প্রবেশ করেছে। এরফলে আমাদেরকে বিভিন্ন সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। তাই এসব অনুপ্রবেশকারীদের ঠেকাতে হবে নইলে এজন্য আমাদের বড় ধরনের সমস্যার সম্মুখিন হতে হবে।

বুধবার সকাল সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক প্রতিরোধ ও সমসাময়িক অন্যান্য বিষয়ে মসজিদ কমিটির সভাপতি, সেক্রেটারী ও ইমামগণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। এজন্য যুগে যুগে আল্লাহপাক মানুষের হেদায়েতের জন্য নবী রাসুলদের পাঠিয়েছেন। যাতে করে মানুষ সঠিক নিয়মে ধর্ম পালন করতে পারে।

তিনি আরো বলেন, আমাদের নিজেদের ধর্ম সর্ম্পকে আমাদেরকে আগে জানতে হবে। কেনো আমরা যেকোন কাজের শুরুতে বিসমিল্লাহ পাঠ করি, নামাজের সময় কি দোয়া পড়ি, তাসবিহ, তাহলিল পাঠ করি, এসবের অর্থ আমাদের জানতে হবে। যদি আমরা আরবীতে কোরআন বুঝতে না পারি তাহলে বাংলায় বুঝতে চেষ্টা করবো, নইলে ইংরেজীতে বুঝবো। কারন কোরআন এমনি এক গ্রন্থ যেখানে পৃথিবীর সব কিছু সর্ম্পকে স্পষ্ট ভাষায় লেখা রয়েছে। যারা ইসলাম ধর্মের অনুসারী তারা যদি কোরআন না বোঝে তাহলে এর চাইতে দূর্ভাগ্য আর হয়না। তাই প্রতিদিন তারাবির নামাজ পড়ানোর সময় যে সুরাটা পড়বেন সে সর্ম্পকে মুসুল্লিদের কিছুটা অবগত করে নিবেন। সমাজের উন্নয়নে ভালো কাজ করাই আমাদের মূল লক্ষ্য। মনে রাখবেন যারা ভালো কাজ করে তাদের পিছনে শত্রু থাকে। আমাদেরকে এসব শত্রুদের জয় করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।
এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম, ইসলামিক ফাউন্ডেশন জেলার পরিচালক ফজলুর রহমান, ডিআইটি মসজিদের খতিব মাওলানা মোঃ আব্দুল আউয়াল, ফকিরটোলা জামে মসজিদের ইমাম মোঃ সিরাজুল ইসলাম মনির, বিএমএ’র সভাপতি ডাঃ শাহনেওয়াজ সহ বিভিন্ন মসজিদ কমিটির সভাপতি, সেক্রেটারী ও ইমামগণ।

0