বাংলাদেশের কোচ হয়ে আসছেন সাবেক ম্যাঞ্চেস্টার সিটি তারকা

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ ক্লাবগুলোর একটি ম্যাঞ্চেস্টার সিটি। সেই ক্লাবের সাবেক ফুটবলার অ্যান্ড্রু মিমস এবার বাংলাদেশে আসছেন কোচ হয়ে। তবে জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নয়; মিমস বাংলাদেশের গোলকিপারদের নিয়ে কাজ করবেন। লাওসের বিপক্ষে বিশ্বকাপ প্রাক-বাছাই সামনে রেখে বাফুফে নিয়োগ দিল ৫৫ বছর বয়সী এই ইংলিশ গোলকিপারকে। গত এক বছরের মধ্যে চারজন গোলকিপার কোচ কাজ করেছেন জাতীয় দলের সঙ্গে। শেষ নয় ম্যাচে গোলকিপার কোচ বদল হয়েছে তিনবার।

গোলপোস্ট রক্ষা করা বাংলাদেশি গোলকিপারদের জন্য ইদানিং কঠিন হয়ে যাচ্ছিল। রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে ৮ ম্যাচে ৩২ গোল খেয়ে লজ্জার রেকর্ড গড়েছিল বাংলাদেশ। বাংলাদেশের ফুটবলের চিরকালীন সমস্যা গোল করার লোকের অভাব। নতুন যুক্ত হয়েছে গোল ঠেকানোর যোগ্য মানুষের অভাব। এই সমস্যার সমাধানের জন্য এবার অ্যান্ড্রু মিমসকে নিয়ে আসা। ম্যানচেস্টার সিটি, টটেনহাম ও এভারটনের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের বড় বড় ক্লাবে খেলার অভিজ্ঞতা আছে তার।

মিমস ১৯৮৫ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত খেলেছেন এভারটনের জার্সিতে। মাঝে ধারে ম্যানসিটিতে খেলেছেন ১৯৮৭ সালে। এর পরের দুই বছর টটেনহামে। ইংল্যান্ডের মূল জাতীয় দলে খেলার সুযোগ না পেলেও খেলেছেন যুব দলে। এরপর কোচ হিসেবে কাজ করেছেন ইংলিশ ক্লাব ওয়েস্টহাম ইউনাইটেড এবং বাহরাইন জাতীয় দলের হয়ে। এছাড়া ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ আইএসএলের ক্লাব অ্যাটলেটিকো ডি কলকাতার দায়িত্বে ছিলেন।

0