‘ছবির পোস্টারে অনেক কিছুর আভাস পাওয়া যায়’

0

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নুসরাত ফারিয়া উপস্থাপনা, মডেলিংয়ের বাইরে বর্তমানে সিনেমার কাজ নিয়েই বেশি ব্যস্ত। এরইমধ্যে তার অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তিও পেয়েছে। আর কিছুদিন পরই নতুন বছরের নতুন সিনেমা মুক্তি পাবে তার। এর নাম ‘শাহেনশাহ’। শামিম আহমেদ রনি পরিচালিত এ সিনেমায় প্রথমবার শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এ ছবির বাইরে কলকাতার ‘বিবাহ অভিযান’ ছবিরও কাজ শেষ করেছেন ফারিয়া। আসছে ২১শে জুন ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। নুসরাত ফারিয়া বলেন, গত শুক্রবার আমি আমার টুইটার পেজে এ ছবির নতুন একটি পোস্টার শেয়ার করার পর বেশ সাড়া পািচ্ছ।
এই পোস্টার পোস্ট দিয়ে ফারিয়া লিখেন, ‘যদিদং হৃদয়ং বলে ওঠে কেউ গোবেচারা বর পেল বিপ্লবী বউ’।

পোস্টারের সঙ্গে জুতসই এমন ক্যাপশনই খোলাসা করে দিয়েছে এ ছবিতে নায়ক অঙ্কুশ ও নায়িকা নুসরাত ফারিয়ার মধ্যকার সম্পর্ক স্বামী-স্ত্রীর। ফারিয়া বলেন, ছবির পোস্টারে অনেক কিছুর আভাস পাওয়া যায়। ‘বিবাহ অভিযান’-এর পোস্টারে আমাকে ও অঙ্কুশকে দর্শকরা একেবারে সেজেগুজে পাগড়ি-ফুলের মালা পরে দাঁড়িয়ে থাকতে দেখতে পাচ্ছেন। তবে ছবিটির বিশেষ বৈশিষ্ট্য হলো, চিরাচরিতভাবে স্ত্রী তুলনামূলক লাজুক থাকলেও নুসরাত মোটেও তেমন ছিলেন না, বরং অঙ্কুশই মাথা নিচু করে দাঁড়িয়ে আছেন।

সম্প্রতি এর ট্রেইলারও প্রকাশ পেয়েছে। যেখানে দেখা গেছে, দুই বন্ধু অঙ্কুশ ও রুদ্রনীল ঘোষ তাদের বিবাহিত জীবন নিয়ে হতাশায় ভোগে। তারা পরিকল্পনা করে তাদের স্ত্রীদের সঙ্গে আলাদা হওয়ার। দুই বন্ধুর দুই স্ত্রীর চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া ও সোহিনী সরকার। এরপর গল্পে যোগ হয় আরো রসাত্মক সব কাহিনী। এ ছবিতে আরো অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য্য ও প্রিয়াংকা সরকার। ২১শে জুন ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এ কারণে ছবির প্রচারণার কাজে কয়েকদিন পরই কলকাতায় ছুটবেন ফারিয়া। দুই বাংলার এই চিত্রনায়িকা বলেন, আমি আগামী ১৬ই জুন ‘বিবাহ অভিযান’ ছবির প্রচারণার কাজে কলকাতায় যাবো।

এর আগে তো যৌথ প্রযোজনার ছবিতে কাজ করেছি। এবার এটা কলকাতার প্রথম ছবি হতে যাচ্ছে আমার। তাই প্রচারণার কাজে ভালোভাবে সময় দিতে যাচ্ছি। এদিকে ‘আশিকী’, ‘হিরো ৪২০’, ‘বাদশা দ্য ডন’, ‘বস টু’, ‘ধেৎতেরিকি’, ‘প্রেমী ও প্রেমী’ এবং ‘ইন্সপেক্টর নটি কে’ সিনেমাগুলোতে অভিনয় করে ফারিয়া পেয়েছেন দর্শকপ্রিয়তা। ‘শাহেনশাহ’ সিনেমায় কেমন চরিত্রে দর্শকরা তাকে দেখবেন? এর উত্তরে তিনি বলেন, এ ছবিতে আমাকে ভিন্ন সাজে ও নতুন এক লুকে দর্শকরা দেখতে পাবেন। যা অন্য সিনেমায় দেখা যায়নি। নবাব বাড়ির মেয়ের ভূমিকায় দেখা যাবে আমাকে। চরিত্রের নাম ‘লায়লা’। আর শাকিব খানতো আগে থেকেই নাম্বার ওয়ান। তার বিপরীতে কাজ করেও বেশ ভালো লাগছে আমার। খুবই হেল্পফুল একজন মানুষ তিনি। সব মিলিয়ে দারুণ একটি ছবি ‘শাহেনশাহ’।

এ ছবিতে কাজের পাশাপাশি একটি টেলিকম কোম্পানীর বিজ্ঞাপনেও শাকিব খান ও নুসরাত ফারিয়া সম্প্রতি মডেল হিসেবে কাজ করেছেন। এটি নির্দেশনা দিয়েছেন আদনান আল রাজীব। এ কাজটি প্রচারে আসার পর বেশ সাড়া পান ফারিয়া। তিনি বলেন, নতুন ছবিগুলো নিয়ে আমি খুব আশাবাদী। আর এটুকুু বলতে চাই, এ বছর বেশকিছু চমক থাকবে। উল্লেখ্য, কয়েক বছর ধরে প্রেক্ষাগৃহে নুসরাত ফারিয়া অভিনীত ছবি মুক্তি পেলেও এবার ঈদে তা ঘটেনি। তাই খুব স্বাভাবিকভাবেই এ অভিনেত্রী চাইছেন, আগামী ২১শে জুন মুক্তি পেতে যাওয়া ‘বিবাহ অভিযান’ জয়ধ্বনি এ বাংলায়ও পৌঁছে যাক। এ ছবির পর শাকিব খানের সঙ্গে ‘শাহেনশাহ’ ছবিটিও হাতে থাকছে এই নায়িকার।

0