পুলিশি রাজ্যে সালমানও?

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ বিশ্ব চলচ্চিত্রে ফ্র্যাঞ্চাইজি ঘরানার সিনেমার দাপট তুঙ্গে। এই যে কদিন আগেই মার্ভেলের সিনেমা ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ দিয়ে সিনেমাপ্রেমী ছিল মাতাল। ছবিটি দেখার জন্য টিকিট কাউন্টারে ভিড় ভাট্টা আর দৌড় ঝাপের চিত্র বাংলাদেশেও দেখা গেছে। পাশের দেশ ভারতে সিনেমা হল খোলা ছিল রাতব্যাপী। ছবিটি দেখার জন্য টিকিট কাউন্টারে ভিড়ভাট্টা আর দৌড়ঝাঁপের চিত্র দেখা গেছে হরদম। বলিউডে বড় আকারে ফ্র্যাঞ্চাইজির চলন শুরু না হলেও এই ঘরানার সিনেমা নির্মাণের খবর শোনা যাচ্ছে বেশ।

পরিচালক রোহিত শেঠির হাত ধরে এমন জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘সিংহাম’, যার কেন্দ্রীয় চরিত্রে থাকেন একজন পুলিশ অফিসার। সিংহাম চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন।  বেশ জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির সিনেমাগুলো। তারই ধারাবাহিকতায় রোহিত নির্মাণ করে ফেললেন আরেকটি ফ্র্যাঞ্চাইজি, যেটির কেন্দ্রীয় চরিত্রেও পুলিশ অফিসার। সিম্বা সিনেমা দিয়ে এই ধারায় আত্মপ্রকাশ করেছেন অভিনেতা রণবীর সিং। সিম্বা ও সিংহাম দিয়ে চলচ্চিত্রে যে পুলিশি রাজ্য গড়ছেন শেঠি, তা তুখোড় জনপ্রিয় বলা যায়। কারণ সিংহামকে দেখা যায় সিম্বা সিনেমাতেও। এবার শেঠি হাত দিয়েছেন নতুন আরও একটি ফ্র্যাঞ্চাইজি তৈরিতে। নাম ‘সূর্যবংশী’। সেখানেও কেন্দ্রীয় চরিত্রে একজন পুলিশ অফিসার। তাতে অভিনয় করেছেন অক্ষয় কুমার। সিম্বা সিনেমার শেষেও অক্ষয়ের সূর্যবংশীরূপে ক্যামিও চরিত্র দেখা যায়। একই ছবিতে তিনটি চরিত্র সিংহাম, সিম্বা ও সূর্যবংশীকে এনে রোহিত শেঠি জানান দিলেন, মার্ভেলের চরিত্রদের মতো তিনিও পুলিশকে কেন্দ্র করে নানা চরিত্র দিয়ে ফ্রাঞ্চাইজি করার পরিকল্পনা আঁটছেন।

তার মানে, ‘সিংহাম’, ‘সিম্বা’ ও ‘সূর্যবংশী’ দিয়ে পুলিশ অফিসারকেন্দ্রিক বড় ফ্র্যাঞ্চাইজি আসছে বলিউডে। ‘সূর্যবংশী’ সিনেমার শুটিং শেষের পথে। মুক্তি পাবে আগামী বছর ঈদে। কিন্তু একই সময়ে মুক্তি পাবে সালমান খানের ছবি ‘ইনশা আল্লাহ’। সংঘর্ষ এড়াতে ‘সূর্যবংশী’র মুক্তির তারিখ পিছিয়েছেন রোহিত। আবার টুইটারে রোহিতের ও সালমানের একটি ছবিও দেখা গেছে। তবে কি তাঁদের মধ্যে কিছু গোপন কথা হয়েছে? বলিউডে গুঞ্জন, সালমান খানের পুলিশকেন্দ্রিক ছবি দাবাংও যোগ হতে পারে রোহিতের এই পুলিশি রাজ্যে। তবে কি ‘সূর্যবংশী’ ছবিতে থাকতে পারে চুলবুল পান্ডের ক্যামিও? বলিউড হাঙ্গামা

1