‘গোপন তথ্যের ভিত্তিতেই ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তার করা হয়’

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফো ডটকমঃ গোপন তথ্যের ভিত্তিতেই কদম ফোয়ারা এলাকা থেকে সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন রমনা জোনের ডিসি মারুফ হোসেন। তিনি বলেছেন, আমাদের কাছে গোপন তথ্য ছিল, ওসি মোয়াজ্জেম হোসেন এখানে থাকতে পারেন। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ রবিবার বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ জানান তিনি।

ডিসি বলেন, তাকে বর্তমানে শাহবাগ থানায় রাখা হয়েছে। তবে তাকে সোনাগাজী থানা পুলিশের কাছে বুঝিয়ে দেওয়া হবে। বাকি দায়িত্ব তাদের।

এতোদিন ওসি মোয়াজ্জেম কোথায় ছিলেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বলা যাবে না। কারণ কেউ গ্রেপ্তারের পর বলবে না যে, তিনি কোথায় ছিলেন।

মোয়াজ্জেম সকালে আদালতে জামিনের জন্য গিয়েছিলেন কিনা? জানতে চাইলে তিনি বলেন, এটা তার ব্যক্তিগত বিষয়, তিনি কোথাও গিয়েছিলেন কিনা। আমাদের কাছে আসা গোপন তথ্য অনুযায়ী আমরা কদম ফোয়ারা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করি।

এর আগে রাজধানীর শাহবাগ থানাধীন কদম ফোয়ারার সামনে থেকে ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়।

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ মামলা করেন। এই মামলায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেন তিনি।

গত ৬ এপ্রিল আলিম পরীক্ষা দিতে গেলে দুর্বৃত্তরা নুসরাত জাহান রাফিকে ছাদে ডেকে নিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়। সেখানে গত ১০ এপ্রিল নুসরাত মারা যান।

1