হাই তোলায় সরফরাজের বিরুদ্ধে মামলা!

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ভারতের বিপক্ষে শোচনীয়ভাবে হারার পর পাকিস্তান ক্রিকেট দলের মুণ্ডুপাত করছেন সেদেশের ক্রিকেট সমর্থকরা। যে কয়জন প্লেয়ারকে নিয়ে বেশি সমালোচনা হচ্ছে তার মধ্যে অন্যতম পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ম্যাচ চলাকালীন সময়ে হাই তোলার ঘটনায় কম ধকল সামলাতে হয়নি পাকিস্তান অধিনায়ককে। হাই তোলার ছবি ভাইরাল হওয়ার পর তা নিয়ে বিজ্ঞাপনও বানানোরও ঘটনা ঘটেছে।

তবে এতদিন সমালোচনা শুধু সামাজিক যোগাযোগ মাধ্যাম সীমাবদ্ধ থাকলেও এবার তা আদালত পর্যন্ত গড়াল। হাই তোলার ঘটনাতে বেজায় ক্ষিপ্ত হয়ে এবার সরফরাজ আহমেদকে গ্রেপ্তারের দাবি জানিয়ে তার বিরুদ্ধে আদালতে মামলা ঠুকেছেন এক পাকিস্তানি আইনজীবী। পাকিস্তানের গণমাধ্যমকর্মী সাজ সাদিকের একটি পোস্টের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে বিভিন্ন গণমাধ্যম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাজ সাদিক লেখেন, দেশটির পাঞ্জাব প্রদেশের একটি আদালতে মামলাটি করেছেন এক আইনজীবী। এতে সরফরাজ আহমেদের গ্রেপ্তার দাবি করা হয়েছে। জন্মভূমি তথা মাতৃভূমিতে তিনি প্রত্যাবর্তন করা মাত্রই আটকের আর্জি জানানো হয়েছে। মামলার অভিযোগে বলা হয়েছে, ভারতের কাছে হেরে পাকিস্তানের জন্য ন্যাক্কারজনক লজ্জা বয়ে এনেছেন সরফরাজ। ম্যাচ চলাকালীন হাই তুলে সে ‘গাধার’ পরিচয় দিয়েছে। ইতোমধ্যে এটি ভাইরাল হয়ে গেছে। এতে দেশের মান-সম্মান, মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে।

সরফরাজও কম যাচ্ছেন না, হাই তোলা কান্ডে সমালোচনাকারীদের একহাত নিয়ে তিনি বলেন, ‘কিছু মানুষ টেলিভিশনের সামনে বসে নিজেদের ঈশ্বর ভাবতে শুরু করেছেন। আর ম্যাচে হাই তোলা একটি সাধারণ জিনিস, এটি করে আমি কোন পাপ করিনি। আমার হাই তোলাকে কেন্দ্র করে কিছু মানুষ যদি টাকা-পয়সা উপার্জন করে, তবে করুক, এটি খারাপ কিছু নয়।’

1