সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, আটক ৫

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ফতুল্লায় গ্যাস লাইন অবৈধ বলে চাঁদাবাজি করতে গিয়ে পাঁচজন ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। আটককালে তাদের কাছ থেকে সাপ্তাহিক দুর্নীতির রিপোর্ট নামক একটি পত্রিকার আইডি কার্ডসহ বেশ কয়েকটি মোবাইল ফোন জব্দ করে পুলিশ।

রোববার (৩০ জুন) বিকেলে ফতুল্লার রঘুনাথপুর জোড়াপুল এলাকা থেকে তাদের আটক করা হয়। তারা একটি মাইক্রো নিয়ে বিভিন্ন এলাকায় সাংবাদিক পরিচয় চাঁদাবাজি করে আসছিল বলে পুলিশ জানিয়েছে।

আটকরা হলেন- ফতুল্লার পঞ্চবটি চাঁদনী হাউজিংয়ের মৃত হায়দার খানের ছেলে সাইফুল ইসলাম (৩২), বন্দর উপজেলার আবু বক্কর সিদ্দিকীর ছেলে রুহুল আমীন (৪৮), একই উপজেলার নবীগঞ্জের শাহ জালালের পুত্র ফয়সাল (৩২), ফতুল্লার ইসদাইর বুড়ির দোকান এলাকার সিদ্দিক মিয়ার ছেলে শরীফ মো. সিদ্দিকী ওরুফে আপন (৪০), একই এলাকার আবদুল লতিফ মিয়ার ছেলে বাবু সওদাগর (৪৫)। এদের মধ্যে রুহুল আমীনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিলসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ফতুল্লার রঘুনাথপুর এলাকায় বিভিন্ন বাড়িতে গিয়ে আটকরা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে অবৈধ গ্যাস লাইন রয়েছে এমন কথা বলে এলাকার লোকদের নানাভাবে হয়রানির চেষ্টা করছিল। এমনকি লোকদের গ্যাস লাইন কেটে দিবে বলেও হুমকি দেয়া হয়। পরে লাইন কাটবে না এমন কথা বলে বিভিন্ন লোকদের কাছে চাঁদা দাবি করে। পরে এলাকার লোকজন তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করে। আটককালে তাদের কাছ থেকে সাপ্তাহিক দুর্নীতির রিপোর্ট নামক একটি অখ্যাত পত্রিকার আইডি কার্ডসহ বেশ কয়েকটি মোবাইল ফোন জব্দ করা হয়। আর তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

1