রোববার হরতালে না’গঞ্জে সর্তক থাকবে পুলিশ

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক দল রোববার হরতাল ডেকেছে। এরই প্রেক্ষিতে বাম গণতান্ত্রিক দলের ঘোষিত হরতাল উপলক্ষে নারায়ণগঞ্জে কঠোর সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলা করতে নেয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এজন্য নগরের পাশাপাশি জেলায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশের পরিদর্শক ও মিডিয়া উইং এর প্রধান সাজ্জাদ রোমান।

জানা গেছে, ১ জুলাই থেকে সকল প্রকার জ্বালানি গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সিদ্ধান্ত গণমাধ্যমকে জানান তারা। নতুন এ সিদ্ধান্তের ফলে গৃহস্থালীর রান্নার কাজে ব্যবহৃত একটি চুলার মাসিক বিল ৭৫০টাকা থেকে বেড়ে ৯২৫টাকা করা হয়েছে। একই সাথে দুই চুলার বিল ৮০০ টাকা থেকে ৯৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। বাসাবাড়ির গ্যাসের পাশাপাশি যানবাহনে ব্যবহার করা গ্যাসের দামও বেড়েছে। সিএনজি গ্যাসের দাম প্রতিঘন ফুটে ৪০টাকা থেকে ৪৩টাকা নির্ধারণ করা হয়েছে।

এতে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ৭ জুলাই বাম জোট ঘোষিত দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ, বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা সহ বাম সংগঠনগুলো এ হরতালের ডাক দিয়ে মাঠে নেমেছে। বিগত কয়েক দিন ধরে সকাল বিকেল গণসংযোগ, প্রতিবাদ সভা, পথ সভা সহ বিভিন্ন কর্মসূচি পালন করছে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের পরিদর্শক সাজ্জাদ রোমান জানান, অন্যান্য সময় হরতালে যে ধরনের পদক্ষেপ থাকে রোববারের হরতালেও তেমনি থাকবে। সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া হবে না। সব ধরনের সতর্কতা গ্রহণ করা হয়েছে। সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা থাকবে। পুলিশের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ, র‌্যাব থাকবে। জান মালের ক্ষতি হবে এমন কোন কর্মকান্ড করতে দেয়া হবে। এ ধরনের সর্তকতা শুধু শহরের নয় উপজেলা পর্যায়ে, মহাসড়কে ও জেলা শহরের সড়কেও থাকবে। আশা করছি কোথাও কোন কিছু হবে না।

1