গ্র্যান্ড ফাইনালে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ক্রিকেটের তীর্থে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। বিশ্বকাপের সর্বশেষ আসরেও ফাইনালে কিউইদের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। টানা দুই বার ফাইনালে উঠা দলটি এবার নিশ্চয়ই শিরোপা উঁচিয়ে ধরতে চাইবে। অন্যদিকে ঘরের মাঠে ছেড়ে কথা বলবে না স্বাগতিক ইংল্যান্ড। বৃষ্টিতে টস হতে ১৫ মিনিট দেরি হয়েছে।

বিশ্বকাপের শেষ দিন পর্যন্তও বৃষ্টিই প্রধান প্রতিপক্ষ হয়ে রইল ক্রিকেটারদের। আজ লর্ডসে গ্র্যন্ড ফাইনালের দিনেও হানা দিয়েছে বৃষ্টি। টস হতে পারেনি নির্ধারিত সময়ে। টস হওয়ার ঘণ্টা দুয়েক আগে থেকে বৃষ্টি শুরু হয়। বেশ কিছুক্ষণ ঝিরঝির বৃষ্টিতে ভিজে যায় পুরো লন্ডন। লর্ডসের উইকেটে ঢাকা থাকলেও আউটফিল্ড ভিজে গেছে।

বিশ্বকাপের পুরো টুর্নামেন্টেই ভুগিয়েছে বৃষ্টি। আজও তার ব্যতিক্রম হলো না। মাঠ খেলার উপযোগী করতে কিছুটা বিলম্ব হচ্ছে। সে কারণে টসের সময়ও পিছিয়ে দেয়া হয়েছে ১৫ মিনিট। বাংলাদেশ সময় বিকাল ৩টায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ফাইনালের টস। কিন্তু টস অনুষ্ঠিত হয়েছে ৩টা ১৫ মিনিটে। খেলাও শুরু হবে ১৫ মিনিট পর, অর্থ্যাৎ ৩.৪৫ মিনিটে।

1