নগরীতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ক্রমবর্ধমান শিশু ও নারী নির্যাতন, হত্যা ও গুম বন্ধের দাবীতে খেলাঘর আসর সহ এগারোটি সংগঠনের মানবন্ধন। শনিবার সকাল দশটায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ও আশপাশের এলাকায় এসব মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে ধর্ষনের মাত্রা বেড়ে গেছে। আইনের সঠিক প্রয়োগ না থাকায় ও অপরাধীদের দৃষ্টান্তমূলক সাজা না হওয়ায় এর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। যা কিনা সামাজিক ব্যধিতে পরিণত হয়েছে। ইদানিং পত্রিকার পাতা খুললেই চোঁখে পড়ে দেশের বিভিন্ন প্রান্তে ছোট শিশু থেকে শুরু করে বয়স্ক নারীরা পর্যন্ত ধর্ষণের শিকার হচ্ছে। বাস, ট্রেন, হাসপাতাল, স্কুল-কলেজ এমনকি মাদ্রাসায়ও শিশুরা নিরাপদ নয়। কিন্তু একজ ধর্ষনকারীর যে শাস্তি হওয়া উচিত তা হচ্ছেনা।
ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড দাবি করে বক্তারা বলেন, ধর্ষনকারীর জন্য সর্বোচ্চ শাস্তি হতে হবে মৃত্যুদন্ড। যদি এ আইন চালু করা যায় তাহলেই সমাজে ধর্ষনের সংখ্যা কমে আসবে। যদি এ আইন বলবৎ থাকে তাহলে অবশ্যই ধর্ষন প্রতিরোধ সম্ভব হবে। সেই সাথে স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষার্থীরা যেন সর্বোচ্চ নিরাপত্তায় থাকে সে ব্যবস্থা করার জন্য সরকারের কাছে দাবি জানান বক্তারা। সেই সাথে ধর্ষণের বিচার কার্যক্রম দ্রুত সম্পন্ন করে করে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানানো হয় মানববন্ধন থেকে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তী, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, সাংস্কৃতিক জোটের উপদেষ্টা রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল প্রমুখ।

1