না’গঞ্জে গত ৬ মাসে ১০১ টি ধর্ষণের ঘটনা ঘটেছে- রাব্বী

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বী বলেছেন, আজকে ছোট ছোট শিশুদের নিয়ে যৌন হয়রানির বিরুদ্ধে আন্দোলন করতে হচ্ছে। এর চেয়ে লজ্জার আর কি হতে পারে। মানুষের মতো মানুষ একটি প্রজন্ম গড়ে তুলতে চাই। আদালত বলছে ১৮০ দিনের মধ্যে বিচার শেষ করতে হবে। কিন্তু আমাদের কথা হচ্ছে, সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। সেই সাথে ধর্ষণের ঘটনায় পুলিশের কোন গাফলতি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে এবং তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করার আইন চাই।

২০ জুলাই শনিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের বিপরীত পাশে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ক্রমবর্ধমান শিশু ও নারী নির্যাতন, হত্যা ও গুম বন্ধের দাবীতে নারায়ণগঞ্জ জেলা খেলাঘরের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

তিনি বলেন, এই বাস্তবতার জন্য আমাদের রাজনীতি দায়ী। যে রাজনীতি গণমানুষের বিরুদ্ধে যে রাজনীতি ক্ষমতায় টিকে যাওয়ার জন্য অপরাধীদের পৃষ্ঠপোষকতা করে, যে রাজনীতি দিনের নির্বাচন বন্ধ করে রাতের নির্বাচনে ক্ষমতায় যেতে চায়, আমরা এই রাজনীতির বিরুদ্ধে, এই প্রশাসনের বিরুদ্ধে। সরকারের এই দুর্বৃত্ত পোষণের বিরুদ্ধে আমরা যদি শক্তভাবে দাঁড়াতে না পারি তাহলে আমরা এই প্রজন্মকে রেহাই করতে পারবো না।

তিনি আরও বলেন, গত ৫ বছরে ৪ হাজার ৬শ টি ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার মামলা হয়েছে। কিন্তু শাস্তি হয়েছে মাত্র ৫ জনের। এই চিত্রটার মানে কি? পুলিশ বলছে, আমাদের কিছু করার নেই। আর আদালত বলছে, ধরে রাখার কোনো সুযোগ নাই। তার মানে পুলিশ শুরু থেকেই আসামীদের রেহাই পাওয়ার ব্যবস্থা করে দেয়। নারায়ণগঞ্জে গত ৬ মাসে ১০১ টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এই চিত্রটি কত ভয়াবহ চিত্র। আসামী গ্রেফতার হচ্ছে না আর গ্রেফতার হলেও বেড়িয়ে যাচ্ছে।

নারায়ণগঞ্জ জেলা খেলাঘরের সভাপতি রথিন চক্রবর্তীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমান, সমমনার সমন্বয়ক দুলাল সাহা, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ভবানী সংকর রায়, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, মহিলা পরিষদ নেত্রী রীনা আহমেদ ও খেলাঘরের সংগঠক জহিরুল ইসলাম সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি ক্ষিক্ষার্থীরা।

1