পাঁচ বিভাগের জন্য বিএনপির আলাদা ত্রাণ কমিটি

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে দেশের পাঁচ বিভাগে আলাদা করে পাঁচটি ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি। আগামীকাল মঙ্গলবার থেকে তাদের ত্রাণ কার্যক্রম শুরু হবে।

আজ সোমবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ত্রাণ কমিটির বৈঠক শেষে কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু এ কথা জানান।

রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের জেলাগুলোয় বিএনপির ত্রাণ কমিটি কাজ করবে।

ইকবাল মাহমুদ বলেন, সারা দেশে ভয়াবহ বন্যা শুরু হয়েছে। বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে পাঁচ বিভাগের জন্য ত্রাণ কমিটি গঠন করা হয়েছে। তিনি আরও জানান, জেলাগুলোতেও একটি করে ত্রাণ কমিটি থাকবে। আগামীকাল মঙ্গলবার থেকে এ কমিটি কাজ শুরু করবে। ত্রাণ কমিটির সঙ্গে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্পও করা হবে বলে জানান বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।

ময়মনসিংহে ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, রাজশাহীতে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু ও সিলেটে খন্দকার মোক্তাদির, রংপুরে যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল এবং ফরিদপুরে খাইরুল কবির খোকনকে আহ্বায়ক করে বিভাগীয় ত্রাণ কমিটি গঠন করা হয়েছে।

বিএনপির ত্রাণ কমিটির বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুকসহ প্রমুখ।

1