আগামীতে এই জামাত আরো বড় হবে ইনশাআল্লাহ—শামীম ওসমান

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: পবিত্র ঈদুল আজহায় পূর্ব ঘোষণা অনুযায়ী লাখো মুসুল্লির সমাগমে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৮টায় কেন্দ্রীয় ঈদগাহ ও ঈদগাহ সংলগ্ন সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সকে একত্রিত করে এ ঈদ জামাত অনুষ্ঠিত হয়। সকাল থেকেই মুসল্লিরা দলে দলে ঈদ গায়ে আসতে শুরু করে। তাদের আগমনে আস্তে আস্তে ঈদ গা এর দুটো স্থানই কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে। সকাল সাড়ে ৮ টায় শহরের নূর মসজিদের ঈমাম আব্দুস সালাম এই ঈদ জামাতের ইমামতি করেন।
ঈদ জামাত পূবক সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান বলেন, আগামীতে এই জামাত আরো বড় হবে ইনশাআল্লাহ। আপনারা দয়া করে প্রধানমন্ত্রী জন্য দোয়া করবেন। আল্লাহ যেন তাকে (প্রধানমন্ত্রী) অনেক হায়াত দেন। তিনি যেন আরও সেবা করার সুযোগ পান।
ঈদ জামাতে অংশ নেন জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ হাজার হাজার মুসুল্লি। বৃহত্তর ঈদ জামাতকে কেন্দ্র করে রাত থেকেই পুলিশ, র্যাব, বিজিবি, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঈদগাহ ময়দানের আশেপাশে অবস্থান নেন। প্রবেশ পথে তল্লাশির পাশাপাশি সাদা পোশাকেও আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি ছিল।
পরে ঈদের জামাত শেষে তারা সকলের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। ঈদ জামাতের স্থানে প্রায় দুই লাখ বর্গফুটের স্টিল স্ট্রাকচারের প্যান্ডেল নির্মিত ছিল। মদিনার আদলে মাঠটি সাজানো হয়েছে। চারদিকে খচিত রয়েছে পবিত্র কোরআন ও হাদিসের বাণী। বৃষ্টি হলেও যাতে মুসল্লিদের কোনো ধরনের অসুবিধা না হয় সেজন্য পানি নিষ্কাশনের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া পর্যাপ্ত পরিমানের আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা ছিল।

1