ইটভাটার মালিকের অবৈধ বিদ্যুৎতে প্রাণ গেল পাহারাদারের

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের পাকুন্ডা গাবতলী এলাকায় অবৈধ বিদ্যুৎতের তারে জরিয়ে আফজাল নামের এক ব্যক্তি মারা গেছেন। আজ সকাল। এ ঘটনাা ঘটে। খবর পেয়ে পুুুুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন নারায়ণগঞ্জ জেলা মর্গে প্রেরন করেছে।পুলিশ ও এলাকাবাসীর সূত্রমতে, মদনপুর টু জয়দেবপুর এশিয়ান হাইওয়ের পাশে অবস্থিত পাকুন্ডা এলাকায় এসবিএস ইটভাটার মালিক দেলোয়ার হোসেন অবৈধভাবে দীর্ঘদিন যাবত পাশ্ববর্তী গ্রামের একটি বিদ্যুতের খুঁটি থেকে অবৈধ বিদুৎ সংযোগ দিয়ে ইটভাটার কাজ করে আসছিলো। গতকাল শুক্রবার রাতে একইভাবে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।  বাতাসের কারণে রাতে কোন এক সময়ে বিদ্যুতের খাম্বা থেকে তারটি ছিড়ে মাটিতে  পড়ে যায়।  সকাল ৭টার দিকে এসবিএস ইটভাটার পাহারাদার পাকুন্ডা গাবতলী এলাকার মৃত মালেকের ছেলে আফজাল মিয়া (৫৭) রাস্তা পারাপারের সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু বরণ করেন।

বিদ্যুত স্পৃষ্ট হয়ে আফজাল মিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি, তদন্ত স্বাপেক্ষে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে জামপুর ইউনিয়নের চেয়ারম্যান হামীম সিকদার শিপলু জানান, দীর্ঘদিন যাবত এসবিএস ইটভাটা অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়ে বিদ্যুৎ ব্যবহার করার কারণেই আজকে একজন নিরীহ মানুষের প্রান হারাতে হলো। আমি চাই এই ঘটনায় অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তি হোক।

1