চাঁদা ছাড়া রাস্তায় বাস চলবে- এসপি হারুন

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ বলেছেন, বাসের ভাড়া কমানোর দাবি নারায়ণগঞ্জের সব মানুষের। কিন্তু অনেক জায়গায় চাঁদাবাজি হয়, কেউ কিছু বলতে পারে না। ফলে বাস ভাড়া কমাতে পারছেন না মালিকরা। আমি বলবো যারা বাসের মালিক আছেন, তারা যেন কাউকে চাঁদা না দেন। চাঁদা ছাড়া রাস্তায় বাস চলবে। কাউকে চাঁদা দিতে হবে না। যেহেতু চাঁদা দিতে হবে না, তাহলে বাস ভাড়া অবশ্যই কমাবেন। আপনাদের কাছে যদি কেউ কোনো বাহিনীর নামে চাঁদা চায় সেটা আমাকে জানাবেন। আমরা ধীরে ধীরে সন্ত্রাসী ও চাঁদাবাজি দূর করছি।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের নবীগঞ্জ ফেরিঘাট এলাকায় বেকার মিনিবাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসপি হারুন আরও বলেন, পুলিশের নাম করে পরিবহনে চাঁদাবাজি হয়। কারা এসব চাঁদাবাজি করছে আমরা তা খতিয়ে দেখছি। অনেক পরিবহন চলে প্রভাবশালী মহলের শেল্টারে। রোড পারমিট নিয়েও অনেকে পরিবহন চালাতে পারছে না।

বেকার পরিবহনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সুন্দর সময়ে যাত্রীদের কল্যাণে বাস চালু করেছেন। যাত্রীদের সঙ্গে ভালো ব্যবহার করবেন। আপনাদের বিরুদ্ধে যেন কোনো অভিযোগ না পাই। বাস মালিক, শ্রমিক ও ড্রাইভার যেন সাধারণ মানুষের বিরুদ্ধে না যায়। আমাদের পক্ষ থেকে যতটুকু সহযোগিতার দরকার আমরা করবো। আশা করি জনগণের সেবা করার লক্ষ্যেই আপনারা বাস পরিচালনা করবেন। এর মাধ্যমে অনেকের কর্মসংস্থান হবে। যাত্রীরা সেবা পাবে, যাত্রীদের সেবার মানসিকতা নিয়েই কাজ করতে হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোহাম্মদ নুরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, বেকার মিনিবাস সার্ভিসের চেয়ারম্যান মোহাম্মদ রাসেল হাওলাদার ও কর্মকর্তা মো. ওমর ফারুক উপস্থিত ছিলেন।

1