ঢাকা থেকে ৩৫০ কিলোমিটার দূরে সাবিলা

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ রাজধানী থেকে সাড়ে ৩ শ কিলোমিটারের এক রেলের শহরে আকস্মিকভাবে দেখা গেল যাকে তিনি দেশের একজন প্রথম সারির মডেল ও অভিনেত্রী। অর্থনৈতিক লেনদেনের মাধ্যম বিকাশ-এর বিজ্ঞাপনে এখন সাবিলা নূর এখন উত্তর-পশ্চিমের রেলের শহর পার্বতীপুরে। বিষয়টি কালের কণ্ঠকে সাবিলা নূর নিজেই নিশ্চিত করেছেন।

জানা গেছে, বিকাশের বিজ্ঞাপনে একটি ট্রেনের দৃশ্য রয়েছে। দৃশ্যটি বড় রেলওয়ে স্টেশন, অথচ পুরনো ধাঁচের হতে হবে। এজন্য বেছে নেওয়া হলো পার্বতীপুরকে। কিন্তু সেটা তো বহুদূর। ঢাকা থেকে ৩৫০ কিলোমিটার দূরেই যাওয়া হলো। দিনভর শুটিং করা হলো। বিজ্ঞাপন পরিচালনা করেছেন পিপলু খান।

সাবিলা নূর বলেন, বিকাশের এই বিজ্ঞাপনের গল্পটা শুনে হয়েছে এটার সাথে যুক্ত থাকতে পারাটা আমার জন্য আনন্দদায়ক। কেননা পুর গল্পটা মনে ধরার মতো যার কারণে রংপুর বিভাগে আসতে আমার মোটেও কষ্ট হয়নি। এখনকার মানুষ বিস্ময় নিয়ে শুটিং দেখেছে, ভালো লেগেছে।

উল্লেখ্য, ব্রিটিশ রাজধানী কলকাতার রেল রুটের সঙ্গে বাংলাদেশের আর যে ক’টি রেলস্টেশনের নাম উল্লেখ ছিল, তার মধ্যে গুরুত্বপূর্ণ অবস্থানে ছিল পার্বতীপুর। কলকাতা থেকে শিলিগুড়ি রেলপথ স্থাপনের জন্য বর্তমান বাংলাদেশের দর্শনা, সান্তাহার, পার্বতীপুর ও চিলাহাটিকে সংযোগ করা হয়। ১৮৭৬ সালে কলকাতা থেকে পার্বতীপুর হয়ে সরাসরি শিলিগুড়ি যাওয়া যেত। পরবর্তীতে ভারতের কোচবিহারের সঙ্গে রেলসংযোগ স্থাপনের জন্য পার্বতীপুরকে বেছে নেয়া হয়।

সাবিলা নূর ২০১৪ সাল থেকে মডেলিংয়ের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। গ্রামীণফোন, প্রাণ ফিট, রবি ছাড়াও প্রায় ৪০টির মতো জনপ্রিয় বিজ্ঞাপনে তিনি কাজ করেছেন। এছাড়া উপস্থাপনায়ও সাবিলা মুগ্ধতা ছড়িয়েছেন। তার অভিনীত জনপ্রিয় নাটকগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য ইউটার্ন, শত ডানার প্রজাপতি, জল কলঙ্ক, পাষাণ ইজ ব্যাক, মন শুধু মন ছুঁয়েছে।

এবারের কোরবানির ঈদেও সাবিলা নূর ১২ টি নাটকে অভিনয় করেছেন।

1