এরিকসেনের রেকর্ডের দিনে আর্সেনালের ড্র

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ক্রিস্টিয়ান এরিকসেন প্রথম ডেনিশ ফুটবলার যিনি ইংলিশ প্রিমিয়ার লীগে ৫০ গোল করলেন। শুধু তাই নয়, টটেনহ্যামের জার্সিতে ইপিএলে ৫০ গোল ও ৫০ অ্যাসিস্ট করা প্রথম খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করেছেন এরিকসেন। রোববার আর্সেনালের বিপক্ষে গোলের সুবাদে ইতিহাস গড়লেন ক্রিস্টিয়ান এরিকসেন। তার রেকর্ড গড়ার ম্যাচে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে টটেনহ্যাম।
খেলা শুরুর দশম মিনিটে আর্সেনালের জালে বল জড়ান এরিকসেন। ৪০তম মিনিটে পেনাল্টি কিকে ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি কেইন। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৬মিনিটে) আলেক্সান্দ্রে লাকাজের গোলে ব্যবধান কমায় আর্সেনাল। ৫৬তম মিনিটে মাত্তেও গেন্দোজিকে ফিরিয়ে দেন টটেমহ্যাম গোলরক্ষক উগো লরিস। তিন মিনিট পর কেইনের একটি শট গোলপোস্টে লেগে ফিরে আসে।
৭১ মিনিটে গেন্দোজির অ্যাসিস্টে পিয়ের এমেরিক অবামেয়াংয়ের গোলে সমতায় ফেরে আর্সেনাল । ৮০ মিনিটে সক্রেতিসের গোল বাতিল হলে ড্র নিয়ে ম্যাচ শেষ করতে হয় আর্সেনালকে। ইংলিশ প্রিমিয়ার লীগে আর্সেনালের মাঠে টটেনহ্যামের রেকর্ড ভালো না। এমিরেটস স্টেডিয়ামে শেষ ২৬ ম্যাচে টটেনহ্যাম ড্র করেছে ১০টি, হার ১৫ ও জয় রয়েছে মাত্র ১টি।

1