তারেক জিয়ার বিরুদ্ধে না’গঞ্জে মামলা হচ্ছে রোববার

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদোহিতা ও মানহানি করার U… আদালতে একটি আবেদন করেছেন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ অঞ্চল নুররুন্নাহার ইয়াসমিনের আমলী আদালতে মামলাটির আবেদন করেন বাদী। তবে আবেদন করার ঘন্টাখানেকের মধ্যেই অভিযোগে কিছু ত্রুটি থাকার দরুণ আবেদনটি প্রত্যাহার করে নেন বাদী।

মামলার ত্রুটিগুলো পরিহার করে রোববার (৮ সেপেম্বর) মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী এড.নুরুল হুদা।
এরআগে তারেক জিয়ার বিরুদ্ধে বাদল অভিযোগ করেন, সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়ে কটুক্তি করেছেন। যা রাষ্ট্রদ্রোহিতার সামিল। সেই তার এমন বক্তব্য মানহানিকর।

বাদীর আইনজীবী ও জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক নুরুল হুদা বলেন, রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়েরের জন্য ১২৪ (ক) ধারা সংযুক্ত থাকলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন পড়ে।

এছাড়া তারেক রহমানের যে অনুষ্ঠানে এসব কথা বলেছেন সেটিরও প্রমাণপত্র আমরা আরোভালো সংগ্রহ করছি। এবং এই মামলা দায়েরের ক্ষেত্রে অভিযোগে যেসব ত্রুটি রয়েছে সেগুলো দূর করে রোববার আমরা মামলাটি দায়ের করবো।

মামলায় তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস, সাধারণ সম্পাদক কাওছর এম আহমেদকে আসামী করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, এড. আশরাফুল আলম, বঙ্গবন্ধুর সাথে চেহারার সাদৃশ্য থাকা আরুক মুন্সী।

1