জামদানি শিল্পের বিকাশে যেকোনো সহায়তা করবো- মেয়র আইভী

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ডা. মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, এই শিল্পের নগরীর বাসিন্দা হতে পেরে আমি আজ গর্ববোধ করছি। আমি অনুরোধ করি বাংলাদেশ সরকারের কাছে, যাতে জামদানি শিল্প ও এর কারিগরদের পৃষ্ঠপোষকতায় কোনও কমতি না থাকে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ও বেঙ্গল ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে রাজধানীর বেঙ্গল শিল্পালয়ে ‘ঐতিহ্যের বিনির্মাণ’ শীর্ষক পাঁচ সপ্তাহব্যাপী জামদানি উৎসবে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি আরো বলেন,  সারা বিশ্বের কাছে পৌঁছে দিতে হবে জামদানি শিল্পকে। এই শিল্পকে বিশ্বের কাছে তুলে ধরার জন্য সব ব্যবস্থা নিতে হবে। এই শিল্পের বিকাশে যেকোনো সহায়তা করবো।

বাংলাদেশ কারুশিল্প পরিষদের সভাপতি রফিকুল ইসলাম এর সভাপতিত্বে জামদানি উৎসব প্রদর্শনী উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ক্রাফটস কাউন্সিল এশিয়া প্যাসিফিক রিজিয়নের প্রেসিডেন্ট ড. গাদা হিজাউয়ি-কাদুমি।

অনুষ্ঠানে পাঁচ সেরা কারিগরকে সম্মাননা তুলে দেওয়া হয়। উৎসবটি যৌথভাবে আয়োজন করেছে বেঙ্গল ফাউন্ডেশন ও বাংলাদেশ কারুশিল্প পরিষদ। যা আগামী ১২ অক্টোবর পর্যন্ত চলবে। সাপ্তাহিক ছুটি থাকবে প্রতি রোববার।

মোট ৩০টি জামদানি প্রদর্শনীর ব্যবস্থা করেছে আড়ং, অরণ্য, কুমুদিনী হ্যান্ডিক্রাফট ও টাঙ্গাইল শাড়ি কুটির।

1