বন্দরে রুহুল আমিনের প্রতারণা কান্ড

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জের বন্দরের ছোনখোলা এলাকার দিনমজুর মাসুমকে মালয়েশিয়া নেয়ার কথা বলে সোয়া ৩ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে একই এলাকার রুহুল আমিন বিরুদ্ধে।

সুত্রমতে, কিছুদিন পুর্বে বন্দর উপজেলাধীন ছোঁনখোলা এলাকার মৃত বদরউদ্দিন মিয়ার ছেলে রুহুল আমিন। তিনি একই এলাকার মাসুম মিয়ার কাছ থেকে মালয়েশিয়া পাঠাবে বলে ৩ লাখ ১২ হাজার টাকা নিয়েছে। তবে দীর্ঘদিন পেরিয়ে গেলেও তার আর বিদেশ যাওয়া হয়নি। ফেরতও পাননি টাকা। এভাবেই দিনের পর দিন মানুষের সাথে প্রতারণা করে যাওয়ারো অভিযোগ পাওয়া যায় তার বিরুদ্ধে।

ভূক্তভোগী ছোঁনখোলা এলাকার মাসুম মিয়া অভিযোগ করে বলেন, ছোঁনখোলা এলাকার মৃত বদরউদ্দিন মিয়ার ছেলে রুহুল আমিন আমাকে ছয় মাস আগে মালয়েশিয়া পাঠাবে বলে পাসপোর্ট জমা দিতে বলে। পরে রুহুল আমিনের কাছে পাসপোর্ট জমা দিলে কিছু দিন পরে মেডিকেল করায়। এর কিছুদিন পরে মালয়েশিয়ার ভিসা আসছে বলে ৩ লাখ ১২ হাজার টাকা নেয় এবং বাকী ৮০ হাজার টাকা বিদেশ যাওয়ার পর নিবে বলে তিনি জানান। কিন্তু সে আমাকে মালয়েশিয়ার ভিসা না দিয়ে সৌদি আরবের ভূয়া ভিসা দেয়। তখন তার সাথে কথা কাটাকাটি হলে সে আমাকে হুমকি দিতে থাকে দেখে নেয়ার।

মাসুম আরও বলেন, রুহুল আমিন শুধু আমার কাছ থেকে নয় আরও অনেকের কাছ থেকে বিদেশে পাঠানোর নামে পাসপোর্ট এবং টাকা নিয়ে থাকে অথচ একজনকেও বিদেশে নিতে পারেনি। তার বাসায় প্রতিদিনই মানুষ এসে বসে থাকে এবং ভূক্তভোগীদের সাথে খারাপ আচরনও করে থাকে।

এব্যাপারর রুহুল আমিন বলেন, আমার সাথে মাসুমের কোন লেনদেন নেই। ও আমার কাছে কোন টাকাও পায়না,মাসুমের কাছে যদি প্রমান থাকে দেখাতে বলেন। যা বলতাছে সম্পর্ন্ন মিথ্যা কথা।

1