যুদ্ধাহত মুক্তিযোদ্ধার বাড়িতে দুর্বৃত্তদের হামলা লুটপাট ভাংচুর

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ একজন মুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধার বাড়িতে প্রকাশ্য দিবালোকে হামলা করে লুটপাট ভাংচুর চালিয়েছে দুর্বৃত্তরা। যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আমির হোসেনের নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার পাঁচাইয়া গ্রামের বাড়িতে গত ১০ সেপ্টেম্বর বিকেলে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের ভয়ে থানা যেতে না পেরে অবশেষে সঠিক বিচারের আশায় নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উক্ত মুক্তিযোদ্ধার ভাতিজা-বৌ মোছাঃ আমেনা বেগম একটি টিপিশন মোকদ্দমা দায়ের করেন। যাহার মকদ্দমা নং- ২৫৪/২০১৯ দায়ের করেছেন, ধারা-১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩৭৯/৩৮০/৪২৭/৫০৬(২) দন্ডবিধি। রূপগঞ্জ থানা পুলিশ হামলাকারী আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে থানা সূত্রে প্রকাশ।
হামলাকারীদের মধ্যে পাঁচাইখা গ্রামের ফয়সাল শিকদার, মোস্তফা শিকদারের পুত্র ফরহাদ শিকদার, বাচ্চু মিয়ার পুত্র এমরান, হাবিবুর কসাইয়ের পুত্র রাজিব, মৃত আনু মিয়ার পুত্র ওবায়দুল, ছিদ্দিক মিয়ার পুত্র হারুন, মৃত মনির হোসেনের পুত্র হানিফ, ছানাউল্লাহর পুত্র মহিবুর, ইদ্রিস আলীর পুত্র রিপন, রতন মিয়ার পুত্র সজল মইন উক্ত হামলা চালায় বলে মামলায় তাদের আসামী করা হয়েছে। এদের মধ্যে হানিফের বয়স ৩২ ও ওবায়দুলের বয়স ২৭ বছর। বাকীরা ১৮ থেকে ২৩ বছর বয়সী। এরা প্রত্যেকেই বিএনপি-জামাত ঘরাণার। এলাকা সুত্রে পাওয়া তথ্যে জানা যায়, এরা ছাত্রদল-যুবদল থেকে আসা। বর্তমানে এরা সরকারী দলের ছত্রছায়ায় থেকে এলাকায় নারী ধর্ষণ, ডাকাতি, অবৈধ অস্ত্রের মহড়া, লুটপাট হরমদ চালিয়ে যাচ্ছে। নারায়ণগঞ্জ নরসিংদীতে এদের বিরুদ্ধে বহু মামলা বিচারাধীন রয়েছে বলে জানা গেছে।
এলাকার নিরীহ মানুষজন এদের দাপটে অতিষ্ঠ হয়ে উঠেছেন। এই দুর্বৃত্তদের সাহস এতই বেড়েছে যে, শেষ পর্যন্ত একজন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধার বাড়িতে পর্যন্ত হামলা, মারধর, লুটপাট, ভাংচুর চালাবার মতো ঔদ্ধতা দেখিয়েছে। এলাকার সংসদ সদস্য পাট ও বস্ত্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এ ব্যাপারে যথাযথ উদ্যোগ নেবেন বলে এলাকাবাসী মনে করছেন।
এছাড়া আসামীরা উক্ত মুদ্ধাহত মুক্তিযোদ্ধা শয্যাশায়ী আমির হোসেনের ভাই মোবারক হোসেনের পুত্র আবু তালেবের ঘরে ঢুকে প্রায় ৩লাখ টাকা মূল্যেও আসবাবপত্র ভাংচুর করে, মারধর করে ও ব্যাপক ক্ষতিসাধন করে। এক নম্বর আসামী ফয়সাল ও অন্যরা ওয়্যারড্রপের তালা ভেঙ্গে নগদ দেড় লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। এ ঘটনার পর পাঁচাইখা গ্রামে থমথমে ও উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। মুক্তিযোদ্ধা এমপি ও রূপগঞ্জ থানা পুলিশের দিকে তাকিয়ে আছে এলাকাবাসী।

1