রূপগঞ্জের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামী লিটন গ্রেফতার।

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ১। র্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সাম্প্রতিক সময়ে শিশু ধর্ষণের মত মানবতা বিধ্বংসী অপরাধ বৃদ্ধি পেয়েছে। উক্ত অপরাধ দমনের লক্ষ্যে র্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে।

২। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র্যাব-১১ এর একটি আভিযানিক দল অদ্য ২৫ সেপ্টেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দে ভোর রাতে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন কদমতলী এলাকায় অভিযান পরিচালনা করে রুপগঞ্জের চাঞ্চল্যকর বহুল আলোচিত শিশু ধর্ষণ মামলার একমাত্র এজাহারনামীয় পলাতক আসামী লিটন(৪৫), পিতা- বাচ্চু মিয়া, সাং- শান্তিনগর, থানা- রূপগঞ্জ, জেলা- নারায়ণগঞ্জকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ভিকটিমের মা বাদী হয়ে গত ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী-২০০৩) মোতাবেক একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-৭০ তারিখ ২৩/০৯/২০১৯, ধারা-৯(১)।

৩। গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ, মামলার এজাহার পর্যালোচনা ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় ভিকটিম ১০ বছরের শিশু এবং সে প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীতে অধ্যয়নরত। ভিকটিম তার পরিবারের সাথে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন শান্তিনগর এলাকায় বসবাস করে আসছে। ঘটনার দিন গত ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দে বিকালে ভিকটিম তার বাসার পাশের বালুর মাঠে খেলাধুলা করার সময় চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে কৌশলে ভিকটিমকে লিটন তার কাম-প্রবৃত্তি চরিতার্থ করার উদ্দেশ্যে তার নির্জন বাসায় ডেকে নিয়ে যায়। সেখানে নিয়ে ভিকটিমকে জোর পূর্বক ধর্ষন করে। ধর্ষনের পর এ ব্যাপারে কাউকে কিছু না বালার জন্য ভিকটিমকে হুমকি দিয়ে বাড়ী পাঠিয়ে দেয়। পরবর্তীতে ভিকটিম বাড়ী এসে ব্যথায় চিৎকার করলে আশেপাশের বাড়ির লোকজন চলে আসলে আসামী লিটন পালিয়ে যায়। ভিকটিমের পরিবার বিষয়টি জানার পর রুপগঞ্জ থানার গিয়ে মামলা রুজু করে। বর্ণিত ঘটনার প্রেক্ষিতে র্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে সত্যতা পেয়ে র্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল অদ্য ২৫ সেপ্টেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দে ভোর রাতে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন কদমতলী এলাকায় অভিযান পরিচালনা করে অভিযুক্ত আসামী লিটন’কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত ঘটনার সত্যতা স্বীকার করে।

৪। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জের রুপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
প্রেস বিজ্ঞপ্তি

1