ক্যাসিনো জুয়াড়ি ও মদতদাতা রাঘব বোয়ালদের গ্রেফতার, বিচার দাবিতে সমাবেশ ও মিছিল

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ক্যাসিনো জুয়াড়ি ও মদতদাতা রাঘব বোয়ালদের গ্রেফতার, বিচার তাদের স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তকরণ এবং সরকারি কর্মকর্তা কর্মচারিদের অপরাধের দায়মুক্তি আইন বাতিলের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল – বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে বিকাল ৪টায় চাষাড়াস্থ নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বাসদ ও বাম জোটের জেলা সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর বাসদ নেতা অসিত বরণ বিশ^াস, বাসদ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সোনারগাঁ উপজেলার সমন্বয়ক বেলায়েত হোসেন, পাগলা আঞ্চলিক শাখার সমন্বয়ক এস এম কাদির, বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, সরকার কিছু ক্যাসিনো জুয়াড়ি, যুবলীগ নেতা জিকে শামিম, খালেদ, সেলিম প্রধানের মতো লোকদের ধরলেও তাদের সাথে সংশ্লিষ্ট প্রশাসনের কর্মকর্তা ও এদের মদতদাতা সরকারি দলের রাঘব বোয়ালদের ধরার ক্ষেত্রে কোন তৎপরতা চোখে পড়ছে না। এছাড়া ক্যাসিনো কান্ডের মূলহোতা যুবলীগ নেতা স¤্রাট এখনো গ্রেফতার হয়নি। ফলে এই অভিযান আই ওয়াস কি-না তাই নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে । এই অবৈধ আয়ের সিংহভাগ দেশের বাইরে পাচার করা হয়। ক্যাসিনো, টেন্ডারবাজি, দখলবাজি, চাঁদাবাজিসহ যোগাযোগ, স্বাস্থ্য, শিক্ষা ও অন্যান্য সেক্টরে অবিশ^াস্য দুর্নীতি চলছে। বালিশ ২৭ হাজার এবং বালিশের কভার ২৮ হাজার টাকা ক্রয়ের পরিস্থিতি দেখে মনে হয় দেশ উন্নয়নের মহাসড়ক নয়, দুর্নীতির মহাসড়কে প্রবেশ করেছে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অপরাধের দায়মুক্তি আইন সংবিধানের সাথে সাংঘর্ষিক এবং অপরাধ প্রবণতা বাড়বে। বিনা ভোটের সরকারের জনগণের প্রতি কোন দায়বোধ নেই। গত ২০ দিনে অসৎ ব্যবসায়ীরা এক পিঁয়াজ কান্ড ঘটিয়ে ৫৭২ কোটি টাকা জনগণের পকেট থেকে নিয়ে গিয়েছে। কিন্তু পিঁয়াজের দাম নিয়ন্ত্রনে সরকার কার্যকর পদক্ষেপ নিতে পারে নাই এবং কৃত্রিম দাম বৃদ্ধির জন্য দায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি।

1