‘খালেদা জিয়া জেলখানায় বসে পালাবার সুড়ঙ্গ খুঁজছে’

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সকল ক্ষেত্রে উন্নয়ন ও অগ্রগতি সাধিত করেছেন। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ গড়েছেন। আগামীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের কাতারে পৌঁছে যাবে। তাই শেখ হাসিনার এসব উন্নয়ন ও অগ্রগতি দেখে খালেদা জিয়া জেলখানায় বসে ক্ষমতার লোভে পালাবার সুড়ঙ্গ খুঁজছে।

শনিবার দিনাজপুর জিলা স্কুল মিলনায়তনে রক্তদান কর্মসূচি, আলাচনা সভা, অবসরপ্রাপ্ত গুণী শিক্ষকগণের সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন কমিটি দিনাজপুর এ আয়োজন করে।
তিনি বলেন, মানুষ গড়ার কারিগর শিক্ষক। শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষকদের পেশাগত ও সামাজিক মর্যাদা সুসংহত করতে মানসম্পন্ন শিক্ষা অর্জন করতে হবে। আর এই চ্যালেঞ্জ অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকার প্রতি বছরের প্রথম দিন প্রথম শ্রেণি থেকে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক তুলে দিচ্ছে। প্রতি বছরই শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ঝড়ে পড়া শিক্ষার্থীর সংখ্যা দিন দিন কমছে।

আলোচনা অনুষ্ঠানের পূর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এর আগে জিলা স্কুল প্রাঙ্গণ থেকে শিক্ষকদের বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

দিনাজপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ব শিক্ষক দিবস উদযাপন কমিটির আহবায়ক আহসানুল হক মুকুল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন হাবিপ্রবি’র সাবেক ভাইস চ্যান্সেলর মো. রুহুল আমিন, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সানিউল ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার পিপিএম, এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মো. আব্দুস সালাম, দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আহমেদ হোসেন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, কোতয়ালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মো. আব্দুল ওয়াদুদ মন্ডল, আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড.সৈয়দ রেদওয়ানুর রহমান, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাতলুবুল মামুন, জামিয়াতুল মোদারেসিন দিনাজপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ হাসান মাসুদ প্রমুখ।

1