মতের পার্থক্যের কারণে কাউকে মেরে ফেলা উচিত না

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ মতের পার্থক্যের কারণে কাউকে মেরে ফেলা উচিত না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় আইন তার নিজস্ব গতিতে চলবে বলেও তিনি জানান।

ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ‘শিবির সন্দেহে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা’ করার অভিযোগ উঠায় তিনি এ মন্তব্য করেন।

সকালে সবিচালয়ে সাংবাদিকদের ‘চলমান পরিস্থিতি’ নিয়ে কথা বলার সময় ওবায়দুল কাদের জানান যে তিনি ইতোমধ্যে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে কথা বলেছেন। মন্ত্রী বলেন, “আমি তাকে (আইজিপি) পরামর্শ দিয়ে বলেছি যে তিনি চাইলে এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলতে পারেন।”

উল্লেখ্য, গতকাল (৬ অক্টোবর) রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষ থেকে আবরারকে ডেকে নিয়ে ‘শিবির’ সন্দেহে জেরা করার পর ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে পেটান বলে নাম প্রকাশ না করার শর্তে জানান ওই হলের বেশ কয়েকজন শিক্ষার্থী। এরপর, আজ ভোররাত তিনটার দেকে তার মৃতদেহ হলের সিঁড়ির কাছে উদ্ধার করা হয়।

1