ক্ষমা পেলেন সোনারগাঁয়ের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কালাম

1

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামকে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক ভঙ্গ না করার শর্তে ক্ষমা করে দিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য কালামকে জানানো হয়েছে।তাছাড়া চিঠির কপি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি, সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত শহীদ মো.বাদলকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে সংগঠনের গঠনতন্ত্রেও ৪৭(ক) ধারা অনুযায়ী আপনাকে (মাহফুজুর রহমান কালাম) কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। আপনার কারণ দর্শানোর নোটিশের জবাব বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বিবেচনা করেছে। আপনি সংগঠন বিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেননা মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট আপনার (কালাম) প্রেরিত লিখিত জবাব পর্যালোচনা করে এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।

প্রসঙ্গত,গত ১২ জুলাই সোনারগাঁ উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোশারফ হোসেনের বিরুদ্ধে নির্বাচনে স্বতন্ত্র বিদ্রোহী প্রাথী হিসেবে নির্বাচন করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলে গত ৮ সেপ্টেম্বর কালামকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ দেয় আওয়ামী লীগ। লিখিতভাবে কারণ দর্শানো সন্তোষজনক হওয়ায় তাকে ক্ষমা প্রদর্শন করলো আওয়ামী লীগ। যদিও উপজেলা নির্বাচনে মোশারফ হোসেনের বিপক্ষে নির্বাচন করেছিলেন কালাম। তবে বিতর্কিত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি নিয়ে একত্রে প্রতিবাদ ও নেতাকর্মীকে সংগঠিত করতে উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার এক মঞ্চে মিলিত হয়ে ঐক্য গড়ে তোলেন। যার প্রেক্ষিতে বিতর্কিত আহবায়ক কমিটিকে পিছু হটতে হয় এবং কেন্দ্র ওই আহবায়ক কমিটির কার্যক্রম স্থগিত করে দেয়।

1